ইনিংস হার এড়াতে লড়ছে ওয়েস্ট ইন্ডিজ

|

লর্ডসে হচ্ছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট। এটি ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের বিদায়ী টেস্ট। তবে এ ম্যাচে অভিষেক হয় পেসার গাস অ্যাটকিনসনের। ডেব্য ম্যাচেই ৪৫ রানে ৭ উইকেট তুলে নিয়ে ক্যারিবীয়দের ইনিংস গুটিয়ে দেন মাত্র ১২১ রানে।

বৃহস্পতিবার (১১ জুলাই) ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩৭১ রান। ২৫০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা উইন্ডিজ দ্বিতীয় দিনেই ব্যাকফুটে চলে গেছে। দিনের শেষে ব্রাথওয়েটরা তুলেছে ৬ উইকেটে ৭৯ রান। ইনিংস হার এড়াতে এখনও দরকার ১৭১ রান।

এর আগে, ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেয়ার পেছনে রয়েছে পাঁচটি ফিফটি। জ্যাক ক্রলি, ওলি পোপের পর ফিফটি করেছেন জো রুট, হ্যারি ব্রুক ও জেমি স্মিথ। পাঁচ ব্যাটসম্যানের ফিফটিতে ২৫০ রানের লিড পায় ইংল্যান্ড। উইন্ডিজের জেইডেন সিলস শিকার করেন ৪টি উইকেট। ২টি করে উইকেট হোল্ডার ও মোতির।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা। ওপেনার বা মিডল অর্ডারের কেউই হাল ধরতে পারেননি। ৭৯ রান তুলতেই ৬ উইকেট হারাতে হয়। বিশের কোঠায় যেতে পেরেছেন কেবল দুজন ব্যাটার। আথানাজে করেন ২২ এবং হোল্ডার ২০।

দ্বিতীয় ইনিংসেও ওয়েস্ট ইন্ডিজকে কোণঠাসা করে ফেলতে ২টি করে উইকেট নিয়েছেন ইংল্যান্ডের তিন পেসার অ্যান্ডারসন, বেন স্টোকস ও অ্যাটকিনসন।

শুরুতেই বলা হয়েছে, এই টেস্ট জেমস অ্যান্ডারসনের শেষ টেস্ট। তার বিদায়ী টেস্টটা রাঙিয়ে তুলতে ইনিংস ব্যবধানেই জিততে চাইবে স্টোকসরা। আজ তাই ইংল্যান্ডকে ১৭১ রানের মধ্যে নিতে হবে ক্যারিবীয়দের বাকি ৪ উইকেট।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply