কোটা’কে কেলেঙ্কারি আখ্যা দিয়ে শিক্ষার্থীদের ন্যায্য দাবি মানার আহ্বান সালমান মুক্তাদিরের

|

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে এবার মুখ খুলেছেন জনপ্রিয় ও আলোচিত-সমালোচিত ইউটিউবার সালমান মুক্তাদির। বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে কোটা নিয়ে নিজের মত প্রকাশ করেন তিনি।

গতকাল বৃষ্টির মধ্যেই ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা। যার দৃশ্য ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। তেমনই একটি ভিডিও নিজের ভেরিফায়েড ফেসবুকে শেয়ার করে ক্যাপশনে ইংরেজিতে নিজের মত প্রকাশ করেন এই অভিনেতা ও কন্টেন্ট ক্রিয়েটর।

ক্যাপশনে তিনি লেখেন, কোটা একটি কেলেঙ্কারি। এটা সর্বদা কেলেঙ্কারিই থাকবে। নিজের দেশ যখন নিজের ভবিষ্যতের বিরুদ্ধে দাঁড়ায়, সেটা লজ্জাজনক। এটা অপ্রয়োজনীয় বিলম্ব। রাষ্ট্রের উচিত শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নেয়া। লাঠি, ব্যারিকেড ও ট্যাঙ্ক দিয়ে অপরাধীদের মতো তাদের সঙ্গে আচরণ করা রাষ্ট্রের উচিৎ নয়।

এছাড়া সবশেষ তিনি লেখেন, আমাদের নেতারা বসে বসে শুধু আদেশ করেন। তাদের বরং দেশের আলোকিত ভবিষ্যত ও ইতিবাচক পরিবর্তনের জন্য ভাবা দরকার।

প্রসঙ্গত, ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের দাবিতে ৯ম থেকে ১৩তম গ্রেডের সব কোটা বাতিল করে সরকার। এবার সব গ্রেডে কোটা সংস্কারের দাবি করছেন আন্দোলনকারীরা।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply