‘জাতীয় দলের হয়ে ডি মারিয়ার শেষ মুহূর্তে আমরা পাশেই আছি’

|

ছবি: সংগৃহীত

আরও একটা শিরোপার খুব কাছে দাঁড়িয়ে ফুটবল জাদুকর লিওনেল মেসি। সোমবার (১৫ জুলাই) আর্জেন্টিনার হয়ে কলম্বিয়ার বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে মাঠে নামবেন তিনি। যেখানে জিতলে মেসির অর্জনের ঝুলিটা আরও ভারি হবে। তবে সেই অর্জনের মাঝেও লুকিয়ে আছে গভীর বেদনা। কেননা এ ম্যাচ দিয়েই আর্জেন্টিনার ফুটবলকে বিদায় বলে দেবেন অ্যাঞ্জেল ডি মারিয়া। দীর্ঘ দিনের সতীর্থর শেষ ম্যাচের আবেগ তাই ছুঁয়ে গেছে মেসিকেও।

২০২১ কোপা আমেরিকার ফাইনালে ডি মারিয়ার গোলেই ২৮ বছর পর কোপা জেতে আর্জেন্টিনা। সবশেষ বিশ্বকাপ ফাইনালেও ছিল ডি মারিয়ার গোল। ক্যারিয়ারের পুরোটা সময় লিওনেল মেসির সাথে জাতীয় দলে খেলেছেন ডি মারিয়া। তিনি বিদায় বলে দিলেও এখনি আর্জেন্টিনার জার্সি তুলে রাখছেন না মেসি। ফাইনালের আগে নিজের অবসরের চিন্তা না করে বরং সতীর্থ ডি মারিয়াকে নিয়েই ভাবছেন আর্জেন্টাইন অধিনায়ক।

ডি মারিয়ার অবসরের প্রসঙ্গে মেসি বলেন, সে (দি মারিয়া) এটা আগেই পরিষ্কার করে জানিয়ে দিয়েছে। আমরা এখন সবকিছুই উপভোগের চেষ্টা করি, আগে যেসব মুহূর্তকে পাত্তা দিইনি সেগুলোও। সে আগের চেয়ে এখন বেশি আবেগপ্রবণ। জাতীয় দলের হয়ে তার শেষ মুহূর্তে আমরা পাশেই আছি।

উল্লেখ্য, গ্রুপসেরা হয়েই নকআউটে নাম লেখায় আর্জেন্টিনা। অবশ্য কোয়ার্টারে ইকুয়েডরের সঙ্গে দারুণ একটা পরীক্ষা দিতে হয়েছে তাদের। যেখানে টাইব্রেকারের পাহাড় ডিঙিয়ে সেমি নিশ্চিত করতে হয়েছিল লিওনেল স্কালোনির দলকে। সেই টাইব্রেকারে আবার দুই পেনাল্টি ঠেকিয়ে নায়ক বনে যান আর্জেন্টিনার গোলকিপার এমি মার্টিনেজ। কোয়ার্টারের তুলনায় সেমির বাধাটা সহজই ছিল। কানাডাকে প্রতিপক্ষ হিসেবে পাওয়ায় বেশ স্বাচ্ছন্দ্যেই জয় তুলে নেয় দলটি। এবার ১৬ নম্বর শিরোপা জেতার পালা। হ্যাঁ, আর্জেন্টিনার কোপার শিরোপা নম্বর ১৬ হলেও দেশের জার্সিতে মেসি ও ডি মারিয়ার জন্য এটা হবে চতুর্থ ট্রফি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply