কলম্বিয়া দীর্ঘদিন ধরে হারেনি, তাদের ভালো খেলোয়াড় আছে: মেসি

|

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া আছে দুর্দান্ত ছন্দে। নিজেদের ইতিহাসে টানা ২৮ ম্যাচ জয়ের রেকর্ড গড়ে শিরোপার মঞ্চে জায়গা করে নিয়েছে তারা ২৩ বছর পর। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায় তারা হারিয়েছে ব্রাজিল, উরুগুয়ের মতো শক্তিশালী দলকে। তাইতো কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটা যে সহজ হবে না, এবং কোপা আমেরিকা জয়ের জন্য কেউ ফেভারিট নয়, সেটি ভালো করেই জানেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

২০২২ সালে বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছিল কলম্বিয়া। এরপর আর তাদের কেউ হারাতে পারেনি। সাবেক কোচ রেইনালদো রুয়েদার অধীনে তিন ম্যাচ অপরাজিত থাকার পর বর্তমান আর্জেন্টাইন কোচ নেস্তর লরেঞ্জোর অধীনে ২৫ ম্যাচ অপরাজিত কলম্বিয়া।

ফাইনালের আগে ফক্সস্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে কলম্বিয়ার প্রশংসা করেছেন মেসিও। হামেস রদ্রিগেজ, লুইস দিয়াজদের নিয়ে গড়া দলটিকে কঠিন প্রতিপক্ষ মনে করছেন তিনি। মেসি বলেন, আমরা উরুগুয়ে-কলম্বিয়া ম্যাচ দেখেছি। আমরা জানতাম, দুই দলই কঠিন প্রতিপক্ষ হবে। কিছু কারণে কলম্বিয়া দীর্ঘদিন ধরে হারেনি, তাদের ভালো খেলোয়াড় আছে, খুব তীব্রতা নিয়ে খেলে, তাদের দ্রুত ও গতিশীল ফুটবলার আছে।

রেকর্ড আটবারের ব্যালন ডি’অর জেতা মেসির মতে, কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ম‍্যাচে কেউই ফেভারিট নয়। মেসি বলেন, এটা একটি ফাইনাল। ফাইনাল সবসময় আলাদা একটা ম্যাচ। আমরা পুরো টুর্নামেন্টে ভালো অবস্থায় আছি।

এখন মাঠে প্রতিদ্বন্দ্বিতার চেয়ে খেলাটা উপভোগই মূলমন্ত্র আর্জেন্টাইন অধিনায়কের। মেসি বলেন, আমি আরও অনেক বেশি উপভোগ করতে চাই, প্রতিটি মুহূর্ত পূর্ণভাবে বাঁচতে চাই, কেবল সময়ের গতি বাড়ানোর জন্য নয়। শুধু মুহূর্তটি বেঁচে থাকুন এবং যখন এটা (ফাইনাল ম্যাচ) আসে, ম্যাচটি কেমন হতে চলেছে তার উপর ফোকাস করুন।

আর্জেন্টিনার ফাইনাল প্রস্তুতি নিয়ে মেসি বলেন, ফাইনাল ম্যাচ সব সময়ই একটু অন্যরকম হয়। কিন্তু আমরা পুরো টুর্নামেন্টের মতো ফাইনালের আগেও ভালো বোধ করছি। ম্যাচটা কেমন হবে সেটা নিয়েই আমরা ভাবছি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply