অ্যান্ডারসনের বিদায়ে শচীনের আবেগঘন বার্তা

|

১২ই জুলাই, ২০২৪। শুক্রবার লর্ডসের বিকেলে ওয়েস্ট ইন্ডিজের শেষ ব্যাটার হিসেবে অ্যাটকিনসনের বলে আউট হলেন জেডেন সিলস। জেমস অ্যান্ডারসন এই প্রথম হয়ত প্রতিপক্ষ দলের ব্যাটার আউট হওয়ায় খুশি হতে চাইলেও পারলেন না। কারণ সিলসের আউট ততক্ষণে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনে দিয়েছে।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১৮৮ ম্যাচ খেলেন জিমি। আর আগের ও পরের অবস্থানে রয়েছেন যথাক্রমে শচীন টেন্ডুলকার (২০০) ও রিকি পন্টিং (১৬৮)। জিমি এই দুজনের প্রজন্মের নন। শচীন তো রিকিরও অনেক আগে এসেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। জিমির বিদায়ে তার ক্যারিয়ারের পারফরম্যান্স নিয়ে উপভোগ্য বার্তার পাশাপাশি জীবনের পরবর্তী সময়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন শচীন টেন্ডুলকার।

সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টে শচীন লেখেন, আরে জিমি! ভক্তদের জন্য ২২ বছরের দুর্দান্ত স্পেল আপনি শেষ করেছেন। আপনার অ্যাকশন, গতি, সুইং, নির্ভুলতা সেইসাথে ফিটনেস, আপনার বোলিংয়ের সবকিছুতে বিমোহিত হয়েছি। খেলার মাধ্যমে একাধিক প্রজন্মকে আপনি অনুপ্রাণিত করেছেন। সামনের সময়গুলোতে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্পেল- পরিবারের সাথে সময় কাটানোটা আপনার সুখের হোক। আপনার সুস্বাস্থ্য ও দুর্দান্ত জীবন কামনা করছি।

উল্লেখ্য, সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটকে আগেই বিদায় বলেছিলেন জিমি। কেবলমাত্র লাল বলের ক্রিকেটেই আন্তর্জাতিক আঙিনায় দেখা যেত তাকে। এই লর্ডসেই ২০০৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক টেস্ট খেলেছিলেন অ্যান্ডারসন।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply