সপ্তাহের আলোচিত কিছু ছবি ও গল্প

|

চলতি সপ্তাহে বিশ্বজুড়ে তোলা আকর্ষণীয় কিছু ফটোগ্রাফ ও পেছনের গল্প নিয়ে থাকছে আজকের আয়োজন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন ন্যাটো সদস্যদের এবং তাদের অংশীদারদের আনুষ্ঠানিক নৈশভোজের আয়োজন করেন। সামরিক জোটের ৭৫তম বার্ষিকী শীর্ষ সম্মেলনে যোগ দিতে ওয়াশিংটন ডিসিতে ছিলেন বিশ্ব নেতারা। এ সময় ওল্ড গার্ড ফাইফ এবং ড্রাম কর্পস হোয়াইট হাউসের দক্ষিণ লনে মার্চ করে। ছবি: বিবিসি।
ন্যাটো সম্মেলনে প্রথমবারের মতো মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সঙ্গে দেখা করেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী। পরে তারা ওভাল অফিসে একান্তে আলাপ করেন। বৈঠকে বাইডেন মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যকে “মিত্রদের মধ্যে সেরা” বলে অভিহিত করেছেন। ছবি: বিবিসি।
জার্মানির ডর্টমুন্ডে ইংল্যান্ডের হয়ে অলি ওয়াটকিন্স সেমিফাইনাল ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের জন্য শেষ মিনিটে গোল করেন। ছবি: বিবিসি।
রোমের একটি ভবনে ইতালীয় লেখিকা মিকেলা মুর্গিয়ারের একটি ছবি এঁকেছেন শিল্পী লাইকা। সাথে লেখা “দয়া করে আমাকে মনে রাখবেন”, যা তার মৃত্যুর পূর্বে লেখা বইয়ের শিরোনাম। ছবি: বিবিসি।
ইসরায়েলি সামরিক বাহিনী গাজা শহরের বাসিন্দাদের দক্ষিণে মধ্য গাজা উপত্যকা থেকে সরে যেতে বলেছে। নুসিরাত থেকে তোলা একটি ছবিতে ইসরায়েলি বোমাবর্ষণের সময় গাজা শহরের আশপাশে ধোঁয়া উড়তে দেখা যাচ্ছে। ছবি: বিবিসি।
চেক প্রজাতন্ত্রের প্রাগ চিড়িয়াখানায় বরফের ওপর বিশ্রাম নিচ্ছে একটি ভালুক। ছবি: বিবিসি।
একজন নারী কাজলা খালের পাশে একটি কাঠের সেতুর ওপর দিয়ে হাঁটছেন, যেটি ঢাকায় বসবাসরত বাংলাদেশিদের গৃহস্থালির আবর্জনা এবং প্লাস্টিক দিয়ে ভরা। গত বছরের জুলাই মাসের শেষের দিকে বেশ কয়েকটি খাল পরিষ্কার করা হলেও শহরের অনেক খাল ময়লা-আবর্জনায় রয়ে গেছে। ছবি: বিবিসি।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply