আর্জেন্টিনার বিপক্ষে ‘ফিনালিসিমা’ খেলতে চান ইয়ামাল

|

ছবি: সংগৃহীত

চলছে কোপা আমেরিকা ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। সোমবার (১৫ জুলাই) কোপার ফাইনালে আর্জেন্টিনা ও কলাম্বিয়া এবং ইউরোর ফাইনালে স্পেন ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা নামবে এই দুই টুর্নামেন্টের। কোপাতে শেষের প্রহর গুণছেন লিওনেল মেসি। আরেকদিকে তারই মতো লা মাসিয়া থেকে উঠে আসা লামিন ইয়ামাল ইউরোতে হয়ে উঠছেন বড় তারকা।

বর্তমান বাস্তবতায় কিংবদন্তি মেসির বিপক্ষে খেলার একটা সম্ভাবনা তৈরি হয়েছে ইমায়ালের। তিনিও তাই আশায় আছেন স্মরণীয় এক লড়াইয়ের। ইয়ামালের স্পেন যদি ইউরো কাপ জেতে আর ওদিকে মেসির আর্জেন্টিনা যদি আরেকবার জিতে নেয় কোপা তাহলেই এই ম্যাচ বাস্তব হতে পারে।

ইউরোপ ও দক্ষিণ আমেরিকান মহাদেশীয় চ্যাম্পিয়নদের মধ্যকার বিশেষ ম্যাচ ‘ফিনালিসিমা’ যৌথভাবে আয়োজন করে কনমেবল ও উয়েফা। স্পেন-আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে স্বপ্ন পূরণ হয়ে যাবে ইমায়ালের। সম্প্রতি কাতালান এক রেডিওকে দেয়া সাক্ষাৎকারে ইয়ামাল বলেন, আমি আশা করি মেসি কোপা আমেরিকা জিতবে আর আমরা (স্পেন) ইউরো। তাহলে আমি তার বিপক্ষে ফাইনালিসিমাতে খেলতে পারবো।

ইউরো চলাকালীনই একটি ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। ইয়ামালের বাবার দেয়া ভিডিওতে দেখা যায়, ৬ মাস বয়সী শিশু ইয়ামালকে গোসল করিয়ে দিচ্ছেন মেসি। মুহূর্তেই ওই ছবি ভাইরাল হয়ে যায়। এতদিন তিনি কেন ওই ছবি প্রকাশ করেননি?

ইয়ামাল এর কারণ জানিয়ে বলেন, অবশ্যই, ছবিটা যখন তোলা হয়েছে তখন আমি বুঝতে পারিনি কী হচ্ছে; আমার বয়স কম ছিল। বাবা ছবিটা রেখে দিয়েছিলেন, কখনো সামনে আনেননি। কারণ আমরা চাইনি মেসির সঙ্গে তুলনা করা হোক। এমনিতে পৃথিবীর ইতিহাসের সেরা খেলোয়াড়ের সঙ্গে তুলনা হলে কেউই বিরক্ত হবে না। কিন্তু এটা এমন কিছু, যা আমাদের বিপক্ষে কাজ করতে পারতো। কারণ আপনি কখনোই তার মতো হতে পারবেন না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply