ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার : প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারা বিশ্বের মতো বাংলাদেশেও ফুটবল জনপ্রিয় খেলা। এই খেলা প্রসারের লক্ষ্যে সরকার সব ধরনের সহযোগিতা অব্যাহত রেখেছে। শনিবার (১৩ জুলাই) বিকেলে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফুটবল খেলতেন, আমার ভাই শেখ কামাল ও শেখ জামালও ফুটবল খেলতেন। এখন আমাদের নাতি-নাতনিরাও ফুটবল খেলছে। দেশের এই জনপ্রিয় খেলার উন্নতির লক্ষ্যে সব ধরনের সহযোগিতা সরকার অব্যাহত রাখবে।

তিনি আরও বলেন, অনেকে খেলাধুলার মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরেন। খেলাধুলার মাধ্যমে প্রতিযোগিতার চর্চা গড়ে ওঠে। এতে নিজেকে দেশের জন্য যোগ্য করে গড়ে তোলা যায়। বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত রাখার প্রতি গুরুত্বরোপ করেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, খেলায় জয় পরাজয় থাকবেই তবে প্রতিযোগিতামূলক মনোভাব রাখাটাই গুরুত্বপূর্ণ। সমগ্র বাংলাদেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। প্রতিটা বিভাগে বিকেএসপির শাখা খোলা হচ্ছে। অলিম্পিকের খেলাগুলো নিয়ে আলাদা ভাবে নজর দেয়া হচ্ছে। বয়সভিত্তিক দলগুলো খুব ভালো করছে। ভবিষ্যতে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের খেলোয়াড়েরা ভালো করবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply