উইম্বলডনের নতুন রানি ক্রেচিকোভা

|

জাসমিন পাওলিনিকে হারিয়ে উইম্বলডনের নারী এককের নতুন চ্যাম্পিয়ন হয়েছেন চেক তারকা বারবোরা ক্রেচিকোভা। শনিবার (১৩ জুলাই) নারী এককের ফাইনাল গড়ায় দীর্ঘ ১ ঘণ্টা ৫৬ মিনিটের লড়াইয়ে। সেখানে ৬-২, ২-৬, ৬-৪ সেটে আসরে চূড়ান্ত জয় তুলে নেন ক্রেচিকোভা।

২০২১ সালে ক্যারিয়ারে প্রথমবার গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেই বাজিমাত করেছিলেন বারবোরা। সেবার জিতেছিলেন ফ্রেঞ্চ ওপেন শিরোপা। তিন বছরের ব্যবধানে দ্বিতীয়বার কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হলেন ২৮ বর্ষী এ চেক তারকা।

ফাইনালে ৬-২ গেমে প্রথম সেটে জয় পান ক্রেচিকোভা। দ্বিতীয় সেটে ২-৬ ব্যবধানে ঘুরে দাঁড়ান পাওলিনি। তৃতীয় সেটে আবার খেই হারিয়ে ফেলেন ইতালিয়ান তারকা। ৬-৪ গেমে জিতে নারী এককে দ্বিতীয় গ্র্যান্ড স্লাম শিরোপা নিজের করে নেন ক্রেচিকোভা।

শিরোপা জিতে বারবোরা বলেন, এই মুহূর্তে কোনো ভাষা খুঁজে পাচ্ছি না, এককথায় অবিশ্বাস্য। অবশ্যই এটা আমার টেনিস ক্যারিয়ারের সেরা দিন এবং আমার জীবনেরও সেরা দিন। আমি কী অনুভব করছি, তা প্রকাশ করাটা আমার জন্য খুব কঠিন। আমি জাসমিন ও তার দলকে অভিনন্দন জানাতে চাই, দারুণ দুটি সপ্তাহ কাটিয়েছেন তিনি। দারুণ একটি ফাইনাল হলো।

উল্লেখ্য, বর্তমানে র‍্যাঙ্কিংয়ে ত্রিশের নিচে নেমে গেছেন ২৮ বছর বয়সী এই টেনিস তারকা। তবে এই জয়টা তাকে আবার স্বরূপে ফেরানোর পথ তৈরি করে দিতে পারে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply