জানা গেলো ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয়

|

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলাকারীর নাম থমাস ম্যাথু ক্রুকস বলে জানা গেছে। সে ২০ বছর বয়সী একজন শ্বেতাঙ্গ তরুণ। সন্দেহভাজন ওই হামলাকারী ইতোমধ্যে পুলিশের গুলিতে নিহত হয়েছেন। একাধিক মার্কিন সংবাদমাধ্যম বিভিন্ন সূত্রের বরাতে এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা (এফবিআই) জানায়, ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলায় স্নাইপার রাইফেল ব্যবহার করা হয়নি। ঘটনাস্থল থেকে একটি এআর-ফিফটিন স্বয়ংক্রিয় রাইফেল উদ্ধার করা হয়েছে।

এফবিআই আরও জানায়, ট্রাম্পকে হত্যার উদ্দেশ্যেই এই হামলা চালানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এখনও হামলার কারণ জানা যায়নি।

শনিবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনা ঘটে। পেনসিলভানিয়ায় এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেওয়ার সময় এই ঘটনা ঘটে। এতে আহত হলেও প্রাণে বেঁচে যান ট্রাম্প। এ ঘটনায় সমাবেশে উপস্থিত একজন সমর্থক নিহত হয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ট্রাম্প লিখেছেন, ‘আচমকা আমি শব্দ শুনি, আর তখনই বুঝতে পারি যে অঘটন ঘটেছে। অনুভব করি গুলি আমার ডান কানের চামড়া ফুটো করে দিয়েছে। অনেক রক্ত পড়তে থাকে, আমি তখন বুঝতে পারি কী ঘটেছে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply