উইম্বলডনের রাজত্ব ধরে রাখলেন আলকারাজ

|

ফাইনালে আজ নোভাক জোকোভিচকে সরাসরি সেটে হারিয়ে উইম্বলডনের রাজত্ব ধরে রাখলেন কার্লোস আলকারাজ। অল ইংল্যান্ড ক্লাবের এই ফাইনালে মাত্র ২ ঘণ্টা ২৭ মিনিট খেলেই ৬–২, ৬–২, ৭–৬ (৭/৪) গেমে জোকোভিচকে হারালেন তিনি। আর তাতে চতুর্থ গ্র্যান্ড স্লামের দেখা পেয়ে গেলেন এই স্প্যানিশ তরুণ।

‘২৫’ কি অধরাই থেকে যাবে ৩৭ বছর বয়সী জোকোভিচের জন্য? আজকের ফাইনাল জিতলে ২৫টি গ্র্যান্ড স্লামের মালিক হতেন এই সার্বিয়ান তারকা। কিন্তু ব্যর্থ হলেন তিনি। আর তাতে নারী-পুরুষ মিলিয়ে গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডে মার্গারেট কোর্টকে ছাড়িয়ে যাওয়ার রেকর্ডটা এককভাবে নিজের করে নিতে পারলেন না জোকোভিচ।

অথচ গতবার হয়েছিল অসামান্য এক ফাইনাল। ৪ ঘণ্টা ৪২ মিনিটের লড়াই শেষে ১–৬, ৭–৬ (৮/৬), ৬–১, ৩–৬, ৬–৪ গেমে জিতেছিলেন তখনকার ২০ বছর বয়সী আলকারাজই। তিনি রুখে দিয়েছিলেন এক বছরে জোকোভিচের সবকটি গ্র্যান্ড স্লাম জয়ের অভিযান।

২০২৩ সালে উইম্বলডন ছাড়া অন্য তিনটি গ্র্যান্ড স্লাম জিতেছিলেন ‘জোকার’। ২৪টি গ্র্যান্ড স্লামজয়ী সেই জোকোভিচের প্রাপ্তি এ বছর শুন্য। এটাও ঠিক যে, তার হাঁটুর চোটও তার হয় কথা বলছে না।

চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল থেকে বাদ পড়েছিলেন জোকোভিচ। হাঁটুর চোটের কারণে এরপর ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি। অস্ত্রোপচার করানোর কয়েক দিন বাদে খেলতে নেমেছিলেন উইম্বলডনে। হলো না এই শিরোপা পুনরুদ্ধারও।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply