ইউরোর ‘লজ্জার’ একাদশে রোনালদো

|

ছবি: সংগৃহীত

গতকাল রাতে পর্দা নেমেছে ইউরো চ্যাম্পিয়নশিপের। এরই মধ্যে ইউরোর এবারের আসরের সবচেয়ে বাজে খেলা ফুটবলারদের নিয়ে ফ্লপ একাদশ প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। এবারের ইউরোতে বেশ কিছু বড় নাম স্থান পেয়েছে এই একাদশে, তার মধ্যে অন্যতম পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো!

ইউরোর ইতিহাসে সবচেয়ে বেশি গোল করা রোনালদোর এবারের টুর্নামেন্ট ভালো কাটেনি। কোনো গোলের দেখা না পাওয়া পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এ ফুটবলার আলোচনায় ছিলেন গোল মিসের জন্য। স্লোভেনিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে পেনাল্টি মিস করার পর তো জনপ্রিয় ইংলিশ গণমাধ্যম বিবিসির একটি ক্যাপশনে লিখেছিল ‘মিস্টিয়ানো পেনালদো’!

ইউরোকে বিদায় জানালেও ৩৯ বছর বয়সী রোনালদো আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর কবে নেবেন সেটি এখনও জানাননি। তবে ২০২৬ বিশ্বকাপ খেলার ইচ্ছার কথা জানিয়ে রেখেছেন। এখন পর্যন্ত ইউরোর সর্বোচ্চ ১৪ গোলের মালিক রোনালদো আসর শেষে ছুটি কাটাচ্ছেন, এমন বেশ কয়েকটি ছবিও পোস্ট করেন সামাজিক যোগাযোগমাধ্যমে। ছুটি শেষে ফিরবেন সৌদি ক্লাব আল নাসরে।

এদিকে, বিশ্বকাপে দারুণ করলেও এবারের ইউরোতে ব্যর্থ ছিলেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ। ইউরোর ফ্লপ একাদশে গোলরক্ষক হিসেবে আছেন তিনিই। রক্ষণভাগে আছেন ইউক্রেনের জিনচেঙ্কো, ডেনমার্কের ক্রিস্টেনসেন এবং ইতালির মানচিনি ও ডি লরেঞ্জো।

ফ্লপ একাদশের মিডফিল্ডে রয়েছেন তিনজন। তারা হলেন- হাঙ্গেরির ডমিনিক সোবজলাই, সার্বিয়ার মিলিনকোভিচ স্যাভিচ ও স্কটল্যান্ডের স্টুয়ার্ট ম্যাকগিন।

তিনজন ফরোয়ার্ড এবারের ইউরোর ফ্লপ একাদশে জায়গা পেয়েছেন। রোনালদো ছাড়াও সেখানে আছেন বেলজিয়ামের রোমেলু লুকাকু ও সার্বিয়ার ডুসান ভ্লাহোভিচ।

২০২৪ ইউরো চ্যাম্পিয়নশিপের মার্কার ফ্লপ একাদশ: ডোমিনিক লিভাকোভিচ (ক্রোয়েশিয়া), জিওভান্নি ডি লরেনসো (ইতালি), জিয়ানলুকা মানচিনি (ইতালি), আন্দ্রেস ক্রিস্টেনসন (ডেনমার্ক), আলেকজান্ডার জিনচেঙ্কো (ইউক্রেন), জন ম্যাকগিন (স্কটল্যান্ড), সেরগেজ মিলিনকোভিচ-সাভিচ (সার্বিয়া), ডোমিনিক সোবোসজলাই (হাঙ্গেরি), দুসান ভ্লাহোভিচ (সার্বিয়া), রোমেলু লুকাকু (বেলজিয়াম), ক্রিস্টিয়ানো রোনালদো (পর্তুগাল)।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply