কুমিল্লায় জোড়া খুনের মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড, ৭ জনের যাবজ্জীবন

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার সদর দক্ষিণের ধনাইতরীতে ২০১৬ সালে জমি সংক্রান্ত বিরোধের জেরে জোড়া খুনের ঘটনায় ছয়জনকে মৃত্যুদণ্ড ও সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দণ্ডপ্রাপ্ত সবাইকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার (১৫ জুলাই) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এই রায় দেন। রায় ঘোষণার সময় আদালতে ১৫ জন আসামির মধ্যে ১২ জন উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন– ধনাইতরী এলাকার তোফায়েল আহমেদ তোতা, কামাল হোসেন, মো. মামুন, আলমগীর হোসেন, বাবুল ও হারুনুর রশিদ। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন– হায়দার আলী, আবদুল মান্নান, জামাল হোসেন, আবুল বাশার, জাকির হোসেন, আবদুল কাদের ও আবদুল কুদ্দুস।

কুমিল্লার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট  মো. জহিরুল ইসলাম সেলিম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১৬ সালের ১২ আগস্ট রাতে সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী এলাকায় গিয়াসউদ্দিন ও জামাল হোসেন নামের দুজনকে পিটিয়ে হত্যা করেন ঘাতকরা। এ ঘটনায় নিহত গিয়াস উদ্দিনের ছেলে বাদী হয়ে অজ্ঞাত আসামিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে ২০১৭ সালের ২০ আগস্ট তদন্তকারী কর্মকর্তা ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ তদন্ত ও বিচারকার্যে আসামিদের জবানবন্দি এবং ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ সোমবার আদালত এ রায় দেন।

মামলার বাদী হত্যাকাণ্ডের শিকার গিয়াস উদ্দিনের ছেলে মেহেদী হাসান জানান, আদালতের এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতার করে দ্রুত রায় কার্যকর করারও দাবি জানান তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply