কোটা সংস্কার আন্দোলন: মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ মিছিল

|

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছেন তারা।

সোমবার (১৫ জুলাই) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদুল ইসলাম এই কর্মসূচির ঘোষণা দেন।

এ সময় তিনি বলেন, শিক্ষার্থীদের ওপর হামলা হামলা, প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও কোটা বাতিলের একদফা দাবিতে সারাদেশে আগামীকাল মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপরও যদি কোটা বাতিল করা না হয় তবে পরে সারাদেশে অবরোধ কর্মসূচি ঘোষণা করা হবে।

কোটাবিরোধী আন্দোলনের এই নেতা অভিযোগ করেন, আজ পরিকল্পিতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের এনে তাদের ওপর হামলা চালানো হয়েছে। তার প্রশ্ন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর থাকার পরও বহিরাগতরা কীভাবে হামলা করে?

সরকার সহিংসভাবে এই আন্দোলনকে দমন করতে চাইছে বলেও মন্তব্য করেন নাহিদুল ইসলাম। কোটা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন এর তীব্র নিন্দাও জানিয়েছে এই কোটাবিরোধীদের এই প্ল্যাটফর্ম।

সরকারপ্রধানকে অবিলম্বে তার বক্তব্য প্রত্যাহার করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, ছাত্র সমাজের কাছে দুঃখ প্রকাশ করতে হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply