ওয়ার্নারকে আর ফেরাতে চায় না অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন ডেভিড ওয়ার্নার। এরপরও আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার জন্য নিজের ইচ্ছের কথা জানিয়েছিলেন অজি এই তারকা ওপেনার। বল ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার কোর্টে। তারা চাইলেই অবসর নেয়া ওয়ার্নারকে আরও একবার খেলাতে পারতেন পাকিস্তানের মাটিতে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে। তবে সেটি চায় না অজিরা। ওয়ার্নারের ফেরার দরজা স্থায়ীভাবে বন্ধ বলে জানিয়ে দিয়েছেন অজিদের প্রধান নির্বাচক জর্জ বেইলি।

ঘরের মাঠ সিডনিতে অনুষ্ঠিত টেস্ট দিয়ে দীর্ঘ সংস্করণ এবং সর্বশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন ডেভিড ওয়ার্নার। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। যদিও সেই ভার ছেড়েছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার হাতে। তবে ক্রিকেট বোর্ড তার ফিরে আসার দরজা বন্ধ করে দিয়েছে।

জর্জ বেইলি বলেন, আমরা যা বুঝতে পারছি ডেভিড অবসরের ঘোষণা দিয়েছে। অস্ট্রেলিয়ার হয়ে তিন ফরম্যাটে দুর্দান্ত এক ক্যারিয়ারের জন্য তার প্রশংসা প্রাপ্য। তবে আমাদের পরিকল্পনায় পাকিস্তান সফরে সে থাকছে না।

পাকিস্তানের মাটিতে আগামী বছরের ফেব্রুয়ারিতে ওয়ানডে ফরম্যাটের চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসবে। অবসর ভেঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার ইচ্ছা পোষন করলেও সেই সুযোগ আর পাচ্ছেনা এই ড্যাশিং ওপেনার। জর্জ বেইলি বলেন, ওয়ার্নারের দারুণ একটি ক্যারিয়ার আছে। সে যে ঐতিহ্য রেখে গেছে তাতে ভবিষ্যতে তারমত আরও ক্রিকেটার গড়ে উঠবে। তবে দল যেভাবে এই ট্রানজিশন সময়ের মধ্যে দিয়ে এগুচ্ছে, তাতে সামনে রোমাঞ্চকর দিন অপেক্ষা করছে আমাদের জন্য।

একই সঙ্গে মিচেল স্টার্ক ও গ্লেন ম্যাক্সওয়েলের মতো অভিজ্ঞদের ভবিষ্যৎ নিয়েও কথা বলেন নির্বাচক ও সাবেক অজি অধিনায়ক বেইলি। তিনি বলেন, পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৬ সালে। আমার মনে হয় তখন অনেক বেশি পরিবর্তন আসবে স্কোয়াডে। তবে স্টার্ক এবং ম্যাক্সওয়েলের ব্যাপারে আসলে আমাদের কোনো আলোচনা হয়নি যে তারা কখন আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানাবে।

ওয়ার্নারই একমাত্র ক্রিকেটার যিনি অস্ট্রেলিয়ার হয়ে তিন ফরম্যাটেই একশ’র বেশি ম্যাচ খেলেছেন। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৮ হাজার ৯৯৫ রান করে দেশটির ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সফলতম ব্যাটার ওয়ার্নার। তার সামনে আছেন কেবল কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং, তার রান ২৭ হাজার ৩৬৮।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply