ধ্বংসাত্মক কাজ করলে কেউ ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীরা কোনোভাবে ধ্বংসাত্মক কাজ, ভাঙচুর, রক্তপাত ও দুর্ভোগ সৃষ্টি করলে কেউ ছাড় পাবে না। সরকার আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। আজ মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা দুর্ভোগ সৃষ্টি না করে রাস্তা থেকে সরে আসুক। তাদের প্রতি আহ্বান জানাচ্ছি আদালতের নির্দেশনার জন্য অপেক্ষা করার। তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত এই আন্দোলনে ইন্ধন দিতে পারে।

তিনি বলেন, সারাবিশ্বে কোটা পদ্ধতি আছে। অনগ্রসর গোষ্ঠীকে এগিয়ে নিতেই এটা করা হয়ে থাকে। আমাদের এখানে কোটার বিষয়টি উচ্চ আদালতে আছে। তাই কোটা বাতিলের আগের সিদ্ধান্ত এখনও বহাল আছে। এ জন্য ছাত্রদের অপেক্ষা করা উচিত ছিল। তা না করে তারা রাস্তা অবরোধ করছে। এতে দুর্ভোগ ও কাজে সমস্যা হচ্ছে। তারা আদালতে না গিয়ে, আলোচনা না করলে সমস্যার সমাধান হবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙ্গে পড়েনি। যারা শিক্ষার্থী, তারা অনেক কিছু বোঝেন না। শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের প্রতি ছাত্রদের বুঝিয়ে রাস্তা থেকে নিয়ে যাওয়ার আহ্বানও জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, যারা রাস্তায় তারা কোন সংগঠনের, তা আমাদের বিবেচ্য নয়। ছাত্রদের মধ্যে মতবিরোধ হয়, মারামারি হচ্ছে; সেটা আমরা দেখছি। কিন্তু পুলিশ ধৈর্য ধরে তা মোকাবেলা করছে। তারা অ্যাকশনে যায়নি।

আসাদুজ্জামান খান বলেন– এক প্রশ্নের জবাবে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখ্পাত্র সংঘর্ষে ২ জন নিহতের কথা বলেছেন। এ খবর সত্য নয়। ঢিল ছোড়াছুড়িতে দুই-এক জন আহত হয়েছে।

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে ঢাকার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আজ শিক্ষার্থীরা অবস্থান নেয়ায় রীতিমতো অবরুদ্ধ হয়ে পড়েছে গোটা নগরী। সৃষ্টি হয়েছে তীব্র যানজটের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply