‘রিয়ালের জন্য জীবন দিয়ে দেবো’

|

সান্তিয়াগো বার্নাব্যুতে ৮০ হাজার দর্শক! মাদ্রিদ সমর্থকরা গ্যালারিতে অনেকটা রাজকীয়ভাবে বরণ করে নিলেন গ্যালাক্টিকোদের নতুন ৯ নম্বর জার্সির প্লেয়ার কিলিয়ান এমবাপ্পেকে। মঙ্গলবার (১৭ জুলাই) এক প্রতিবেদনে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজে আনুষ্ঠানিকভাবে ‘৯’ নম্বর জার্সিটি তুলে দেন এমবাপ্পেকে। রিয়াল কিংবদন্তি জিনেদিন জিদানও জড়িয়ে ধরেন স্বদেশী এমবাপ্পেকে। এমন স্বাগতমে আপ্লুত হন এমবাপ্পেও।

জিনেদিন জিদানের সঙ্গে এমবাপ্পে। ছবি: বিবিসি স্পোর্টস।

তাকে পেতে কয়েক বছর ধরে চেষ্টা চালাচ্ছিল রিয়াল। কিন্তু প্যারিস সেন্ট জার্মেইনের সঙ্গে চুক্তি থাকায় ফরাসি স্ট্রাইকারকে পায়নি রিয়াল। অবশেষে এমবাপে যোগ দেওয়ায় শক্তি আরও বৃদ্ধি পাবে কার্লো আনচেলোত্তির দলের।

আনুষ্ঠানিক জার্সি তুলে দেওয়ার মুহূর্ত। ছবি: বিবিসি স্পোর্টস।

কিলিয়ান এমবাপ্পে বলেছেন, ‘রিয়াল মাদ্রিদে যোগ দেয়ায় আমার শৈশবের স্বপ্ন পূরণ হয়েছে। আমি আমার মায়ের চোখে জল দেখতে পাচ্ছি। এই দিনটা আমার জন্য অবিস্মরণীয়। ফ্লোরেনতিনো পেরেজকে আমি ধন্যবাদ জানাতে চাই। রিয়াল মাদ্রিদ পৃথিবীর সবচেয়ে বড় ক্লাব। আমি জিততে চাই। আমি এই ক্লাবের গৌরবময় ইতিহাসের অংশ হতে চাই। আমি সুখী, আমি সত্যিই সুখী। এখানে আসতে পেরে অবাস্তব মনে হচ্ছে। আমি বহু বছর রিয়াল মাদ্রিদের স্বপ্ন দেখেছি। আর আজ সেই স্বপ্ন এখন সত্যি।’

এমবাপ্পে যোগ করেন, ‘আমি এখন ক্লাবের আশার প্রতিফলন ঘটাতে চাই, পৃথিবীর সেরা ক্লাবটির। আমি রিয়াল মাদ্রিদ ও এই লোগোটির জন্য জীবন দিয়ে দিতে প্রস্তুত।’

মঞ্চের আয়োজন শেষ করার আগে গ্যালারির সব সমর্থককে একসঙ্গে নিয়ে ‘হালা মাদ্রিদ’ স্লোগান দেন এমবাপ্পে। এরপর সমর্থকদের কাছে গিয়ে হাত মেলান। সবশেষে নিজের সই করা বেশ কিছু ফুটবল লাথি মেরে ভক্তদের উদ্দেশে পাঠান।

এর আগে, ১২ বছর আগে জিদানের ডাকে ট্রেনিং করতে এসেছিলেন এই ক্লাবের আঙিনায়। ‘আইডল’ ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে ছবি তুলেছিলেন, ঘুরেছিলেন জিদানের গাড়িতে। সেদিন আর এদিনের মধ্যে আকাশ-পাতাল ফারাক। আবেগ প্রকাশ পায় তার বলা প্রতিটি শব্দে।

উল্লেখ্য, রিয়ালের সাথে পাঁচ বছরের চুক্তিতে স্বাক্ষর করেন ২৫ বছর বয়সী এই ফ্রেঞ্চ সুপারস্টার।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply