ঢাবির যেসব হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হলো

|

ফাইল ছবি।

কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি হলে ছাত্ররাজনীতি বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়, শিক্ষার্থীদের তোপের মুখে দলীয় সকল ধরনের রাজনীতি বন্ধ ঘোষণা করে অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন হল প্রাধ্যক্ষরা।

বুধবার (১৭ জুলাই) মধ্যরাত থেকে এ ঘোষণা দেয়া শুরু হয়।

যেসব হলে বন্ধ করা হয়েছে ছাত্র রাজনীতি:

এখন পর্যন্ত এ তালিকায় যুক্ত হয়েছে শহীদুল্লাহ হল‌, ফজলুল হক মুসলিম হল, অমর একুশে হল, রোকেয়া হল, মহসীন হল, কুয়েত মৈত্রী হল, জহুরুল হক হল, শামসুননাহার হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, জসীমউদ্দিন হল, স্যার এ. এফ. রহমান হল, জগন্নাথ হল, জিয়া হল, মাস্টারদা সূর্য সেন হল, সলিমুল্লাহ মুসলিম হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বিজয় একাত্তর হল ও সুফিয়া কামাল হলের নাম।

এদিকে, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে প্রাণহানির ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আজ বুধবার (১৭ জুলাই) গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি পালন করবেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। দুপুর ২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

অন্যদিকে, একইদিন বিকেল তিনটায় বিএনপি-জামায়াত-শিবিরের সন্ত্রাসী হামলায় নিহত ছাত্রলীগ কর্মী মো: সবুজ আলীর জানাজা অনুষ্ঠিত হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ছাত্রলীগ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply