নিহতদের গায়েবানা জানাজা বিএনপি ও সমমনা দলের

|

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে নিহতদের স্মরণে গায়েবানা জানাজা আদায় করেছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দল। আজ বুধবার (১৭ জুলাই) বাদ জোহর রাজধানীতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে এই গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

তবে বিএনপি ও অন্যান্য দলের অসংখ্য নেতাকর্মীকে বায়তুল মোকাররমে প্রবেশ করতে দেয়নি পুলিশ। বিএনপি কর্মী সন্দেহ হলেই করা হচ্ছে আটক। বেলা ১টা পর্যন্ত অন্তত ১৫ জনকে আটক করার খবর পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার (১৬ জুলাই) শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ-পুলিশের সংঘর্ষে নিহতদের স্মরণে আজ ঢাকাসহ সারাদেশে বাদ জোহর গায়েবানা জানাজার কর্মসূচি ঘোষণা করে বিএনপি। কর্মসূচিতে যোগ দিতে বেলা ১২টার পর থেকেই বায়তুল মোকাররমসহ আশপাশের এলাকায় জড়ো হতে থাকেন বিএনপি নেতা-কর্মীরা।

এদিকে, গায়েবানা জানাজার নামাজ শেষে পুলিশের সঙ্গে রাজনৈতিক নেতাদের ধাওয়া-পাল্টা শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করছে বলে জানা গেছে।

গায়েবানা জানাজায় শরিক হন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বরকত উল্লাহ বুলু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ প্রমুখ।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply