মুন্সিগঞ্জে পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগের হামলা, আহত-৫

|

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, মুন্সিগঞ্জ:

মুন্সিগঞ্জে কোটা সংস্কার ও ছাত্র হত্যার প্রতিবাদে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলার ও মারধরের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে কমপক্ষে -৫জন।

বুধবার (১৭ জুলাই) দুপুর ১২টার দিকে জেলা শহরের সুপারমার্কেট এলাকায় পুলিশের উপস্থিতিতে এঘটনা ঘটে। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কোটা সংস্কারের এক দফা দাবি ও বিভিন্ন স্থানে ছাত্র হত্যার ঘটনায় প্রতিবকদ জানিয়ে সকাল ১০টা থেকে সুপার মার্কেট এলাকায় অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী ও সাধারন শিক্ষার্থীরা। পরে বেলা ১ টায় বিক্ষোভ মিছিল করে সুপারমার্কেট মুক্তিযুদ্ধ ভাষ্কর্যের সামনে রাস্তায় অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে তারা। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে উপস্থিত হয়ে লাঠিসোঁটা নিয়ে আন্দোলনকারীদের উপর হামলা করে। হামলায় অংশ নেয় শহর, সদর ও হরগঙ্গা কলেজ সক বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এসময় ছাত্ররা ছত্রভঙ্গ হয়ে গেলে কয়েকজনকে বেদড়ক মারধর করে হামলাকারীরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

আন্দোলনকারী কয়েকজন জানান, কোন রকমের বিনা উসকানীতে হামলার ঘটনা ঘটেছে। জীবন বাঁচাতে সবাই নানা দিকে ছুটেছে। এসময় যাকে যেভাবে পেড়েছে বেধড়ক পেটানো হয়েছে। ন্যাক্কারজনক হামলার ঘটনায় আমাদের তীব্র নিন্দা।

মুন্সিগঞ্জ শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সাগর ও হরগঙ্গা কলেজ ছাত্রলীগের সভাপতি নিবির আহমদে জানান, কাউকে কোন মারধর করা হয়নি। বিএনপি জামাতের উসকানিতে সেখানে ছাত্ররা অবস্থান নিয়েছিলো। আমরা মিছিল নিয়ে আগালে তারা যেযার মত ছুটে যায়। কাউকে আঘাত করা হয়নি।

এবিষয়ে মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান জানান, কোটার পক্ষে আন্দোলনকারীরা রাস্তায় বসে অবস্থান নিয়েছিলো। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের উপস্থিতি ছিলো। বিশৃঙ্খলার ঘটনা ঘটলে যথাযথ তৎপরতা নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়া হয়। তবে কোন আটক নেয়। পরিস্থিতি এখন স্বাভাবিক আছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply