বঙ্গবন্ধু এভিনিউয়ে ছাত্রলীগকর্মী সবুজের জানাজা অনুষ্ঠিত

|

কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষের জেরে নিহত ঢাকা কলেজ ছাত্রলীগের সদস্য মো. সবুজ আলীর জানাজা রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ জুলাই) বিকেলে অনুষ্ঠিত এ জানাজায় অংশ নেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জানাযা শেষে ঢাকা কলেজ ছাত্রলীগ সদস্য সবুজের মরদেহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা জানানো হয় কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসা পরিষদ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও।

জানাজার নামাজের আগে মৃত সবুজের বড় ভাই আহাজারি করে বলেন, আমি পড়াশোনা না করে আমার ছোট ভাইকে পড়াশোনা করিয়েছি। আমার ছোট ভাইয়ের অনেক বড় স্বপ্ন ছিল। কিন্তু আজ তা মাটির সঙ্গে মিশে গেলো। কখনও ভাবতেই পারিনি আমার ভাই এত তাড়াতাড়ি সবাইকে ছেড়ে চলে যাবে। আমি আমার ভাই হত্যার বিচার চাই।

পরে সবুজের মরদেহ তার নিজ এলাকা নীলফামারীর সদর উপজেলার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। সেখানে সবুজের মরদেহ দাফনের কথা রয়েছে। এর আগে দুপুরে রাজধানীর শাহবাগে ছাত্রলীগের উদ্যাগে সবুজের নামাজে জানাজা করা হয়।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল সোয়া ৫টায় এক যুবককে দুই পথচারী উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসেন। পরে চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। তাৎক্ষণিক ওই যুবকের পরিচয় পাওয়া না গেলেও, মধ্যরাতে সিআইডির ক্রাইম সিন ইউনিট এসে তার পরিচয় শনাক্ত করে। সবুজ আলী ঢাকা কলেজের ১৮-১৯ সেশনের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ছিলেন।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply