আপনজন হারানোর বেদনা আমার চেয়ে বেশি আর কে বোঝে: প্রধানমন্ত্রী

|

বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সাথে পুলিশের সংঘর্ষে নিহত ছাত্রদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি এ ঘটনার পেছনে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও ঘোষণা দেন।

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যায় গণভবন থেকে জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এসব কথা বলেন। ভাষণের শুরুতে তিনি ১৯৭৫ সালে সপরিবারে জাতির পিতাকে হত্যার প্রসঙ্গ তুলে আনেন। বলেন, সেদিন বাংলার মাটিতে আরেকটি কারবালা রচনা করেছিল ঘাতকেরা।

শেখ হাসিনা বলেন, শুরু থেকেই সরকার আন্দোলনকারীদের প্রতি যথেষ্ট ধৈর্য্যের পরিচয় দিয়ে আসছে। বরং তাদের নিরাপত্তা দেয়ার ক্ষেত্রেও পুলিশ সহযোগিতা করেছে বলে দাবি করেন।

একটি মহল এই আন্দোলনকারীদের সুযোগ নিয়ে উচ্চাভিলাসী চরিতার্থ করার চেষ্টা করছে বলে মন্তব্য করেন সরকারপ্রধান। তারাই সন্ত্রাসী কর্মকাণ্ড করছে বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীদের সাথে যা ঘটেছে তা খুবই বেদনদায়ক ও দুঃখজনক। বলেন, আপনজন হারানোর বেদনা যে কত কষ্টের তা আমার চেয়ে বেশি আর কে বোঝে।

প্রধানমন্ত্রী বলেন, যেসব ঘটনা ঘটেছে তা কখনোই কাম্য ছিল না। চট্টগ্রামের বহুতল ভবন থেকে শিক্ষার্থীদের ফেলে দেয়া হয়েছে। দাবি করেন, অনেকের হাত পায়ের রগ কেটে দেয়া হয়েছে। এ সময় এসব ঘটনার সাথে যারা জড়িত তাদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করা হবে বলেও প্রধানমন্ত্রী পুনর্ব্যক্ত করেন।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply