রাবি উপাচার্যকে উদ্ধার করেছে আইনশৃঙ্গলা বাহিনী

|

কয়েকঘণ্টা অবরুদ্ধ থাকার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) উপাচার্য গোলাম সাব্বির সাত্তারকে উদ্ধার করেছে আইনশৃঙ্গলা রক্ষাকারী বাহিনী। বুধবার (১৭ জুলাই) রাত ৮টার দিকে তাকে উদ্ধার করা হয়।

এর আগে, বুধবার সন্ধ্যা ৭টার দিকে ক্যাম্পাসে আইনশৃঙ্গলা বাহিনী ক্যাম্পাসে প্রবেশ করে। এ সময় প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয়া শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। এতে আন্দোলনকারী শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। পরে অবরুদ্ধ অবস্থা থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রো ভিসি ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্ধার করা হয়।

উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, আমাদের হাতে ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নেই। এখন ক্যাম্পাসের নিয়ন্ত্রণ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। এ সময় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বহিরাগতরা প্রবেশ করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসিকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি না পেলে আর কোনো ধরনের কার্যক্রম পরিচালনা করা হবে না বলেও জানান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply