মিরপুর-১০ সংঘর্ষ, পুলিশ বক্সে আগুন

|

রাজধানীর মিরপুরে কোটা সংস্কার ইস্যুতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ক্ষুব্ধ শিক্ষার্থীরা মিরপুর-১০ নম্বর গোল চত্বরের পুলিশ বক্সে আগুন দিয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

আগুন ক্রমেই ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের ধোঁয়া কুণ্ডলি পাকিয়ে উপরের দিকে উঠে রীতিমতো রণক্ষেত্রে পরিনত করে মিরপুর-১০ কে।। গোল চত্বরের ঠিক ওপরে অবস্থিত মেট্রোরেলের লাইন। সেখানেও ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে ওঠে।

এর আগে, সকাল ১১টার দিকে সেখানে শিক্ষার্থী ও পুলিশ মুখোমুখি অবস্থানে ছিল। দুপুর একটার পর তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। মিরপুরের শহীদ পুলিশ স্মৃতি কলেজ, সরকারি বাঙলা কলেজ ও আশপাশের শিক্ষার্থীরা মিরপুর-১০ গোল চত্বরে এসে অবস্থান নেন।

একই সময় একটি সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠান করছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। পুলিশ ছাত্রদের লক্ষ্য করে টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়লে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। কিছু সময় পর পুনরায় বিভিন্ন অলিগলি দিয়ে সেখানে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। একপর্যায় পুলিশ সেখান থেকে পিছু হাটে। এরপর থেকেই তাদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলে।

উল্লেখ্য, ঢাকাসহ সারাদেশে কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলছে। এ কর্মসূচি ঘিরে সকালে উত্তরায় প্রথম সংঘর্ষ শুরু হয়। এরপর রাজধানীজুড়ে তা ছড়িয়ে পড়ে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply