কমলা হ্যারিসের নির্বাচনী প্রচারণায় প্রথম ২৪ ঘণ্টায় রেকর্ড ৮১ মিলিয়ন ডলার ফান্ড

|

জো বাইডেনের সাথে নির্বাচনী প্রচারণায় যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ছবি: সিএনএন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে জো বাইডেন সরে দাঁড়ানোর পর, ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে সবচেয়ে এগিয়ে কমলা হ্যারিস। ডেমোক্র্যাটদের হয়ে নির্বাচনী লড়াইয়ে নামার আগেই ফান্ড সংগ্রহের রেকর্ড ছাড়িয়েছে ৮১ মিলিয়ন ডলারে। মঙ্গলবার (২৩ জুলাই) এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়,  আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতার দৌড়ে বাইডেনের সমর্থন পাওয়ার পর স্থানীয় সময় সোমবার প্রথম জনসম্মুখে আসেন যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

বক্তব্যের শুরুতেই ৮১ বছর বয়সী, প্রেসিডেন্ট জো বাইডেনের ভূমিকার প্রশংসা করেন কমলা হ্যারিস। বলেছেন, ‘মাত্র এক মেয়াদেই অনেক প্রেসিডেন্টের কৃতিত্বকে ছাড়িয়ে গেছেন জো বাইডেন। সাবেকরা যা দুই মেয়াদে করতে পারেননি বাইডেন তা একবারেই করে দেখিয়েছেন। তার কারণেই আমরা আজ এই অবস্থানে।‘

দেশের প্রতি বাইডেনের ভালোবাসা আর অবদানের কথা তুলে ধরে তার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন ভাইস-প্রেসিডেন্ট। শুধু তাই নয়, প্রতিজ্ঞা করেন, যেকোনো মূল্যে প্রেসিডেন্ট প্রার্থীর মনোনয়ন অর্জন করবেন তিনি। ছিনিয়ে আনবেন বিজয়।

তার এমন বক্তব্যে ডেমোক্র্যাটদের হয়ে আসন্ন নভেম্বরে যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রার্থী হিসেবে অনেকটার সমর্থন পেয়েছেন জনগণের কাছ থেকে। ইতোমধ্যে, ৩০ হাজারের বেশি ভলান্টিয়ার ডেমোক্র্যাটদের পক্ষে নির্বাচনী প্রচারণায় কাজ করার জন্য স্বাক্ষর করেছেন।

এছাড়াও নির্বাচন উপলক্ষে ফান্ড কালেক্ট ইতোমধ্যে শুরু হয়ে গিয়েছে। বাইডেন সরে দাঁড়ানোর পর, হ্যারিসের জনসন্মুখে প্রথম ভাষণের পর রেকর্ড ৮১ মিলিয়ন ডলার অনুদান এসেছে। তাও আবার ভাষণের ২৪ ঘণ্টার মধ্যে।  ডেমোক্র্যাটদের দাবি, এই অনুদান ২৫০ মিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে আগামী এক সপ্তাহের মধ্যে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply