সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে নাশকতায় জড়িতদের গ্রেফতার করা হবে: হারুন অর রশীদ

|

হারুন অর রশীদ (ফাইল ছবি)

রাজধানীর বিভিন্ন সরকারি স্থাপনায় ভাঙচুর, সহিংসতা ও নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িতদের শনাক্তে কাজ চলছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। বুধবার (২৪ জুলাই) নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

হারুন অর রশীদ বলেন, সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের গ্রেফতার করা হচ্ছে। আমাদের হাতে আসা সিসিটিভি ফুটেজে কে, কীভাবে আগুন লাগায়, মালামাল লুট করে নিয়ে যায় এবং হামলার রসদ কীভাবে সরবরাহ করা হয় তার তথ্য প্রমাণ রয়েছে। ঘটনায় জড়িত অনেকের পরিচয় ইতোমধ্যে শনাক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, মঙ্গলবার দিবাগত রাতে জজ মিয়া ও মো. রাকিব নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় গ্রেফতারকৃত দুজনের দেয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও সাত বিএনপি ও জামায়াত নেতাকে আটক করার কথাও জানান তিনি।

জামায়াত-বিএনপি সরকারি স্থাপনাকে কেনো টার্গেট করছে জানতে চাইলে হারুন বলেন, ঢাকা বিশ্বববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলন চলছে। পুলিশকে হত্যা, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা, ডাটা সেন্টার, বিটিভি, আমাদের গর্বের মেট্রোরেলে হামলা করেছে। সব জায়গায় গান পাউডার দিয়ে জ্বালিয়ে দিয়েছে। তারা ৭১ সালের মতো পুরোনো দিনে ফিরে গেছে। তারা চেয়েছিলো সরকার উৎখাত করতে। দেশে কোটা আন্দোলন চলছে আর এই সুযোগে তারা ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করেছে বলেও অভিযোগ আনেন তিনি।

উল্লেখ্য, নাশকতায় কে নির্দেশনা দিয়েছে, কারা অর্থায়ন করেছে সব বের করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন হারুন।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply