অলিম্পিকে খেলছেন না টেনিসের ‘ওয়ার্ল্ড নাম্বার ওয়ান’ ইয়ানিক সিনার

|

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের আগের দিন নির্ধারিত হবে টেনিসের সূচি। ইতোমধ্যেই ভালোবাসার শহর প্যারিস জমজমাট তারকাদের উপস্থিতিতে। তবে বিশ্বের ১ নম্বর ইয়ানিক সিনার এবার অলিম্পিকে নামছেন না। তাকে দেখা যাবে না টেনিসের কোর্টে।

বুধবার (২৪ জুলাই) রাত ৯টায় সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) নিজের সিদ্ধান্তের কথা জানান ২২ বছর বয়সী এ তারকা টেনিস খেলোয়াড়। এবারের অলিম্পিকে টেনিস হবে ক্লে কোর্টে। সেজন্য নিজেকে বেশ ভালোভাবেই প্রস্তুত করেছিলেন সিনার। কিন্তু হুট করেই বেঁকে বসে তার শরীর। ধরা পড়ে টনসিল। আর সেজন্যকই চিকিৎসকের নির্দেশনা মেনে অলিম্পিকস থেকে নাম সরিয়ে নিলেন তিনি।

পোস্টে সিনার লেখেন, দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, দুর্ভাগ্যবশত আমি প্যারিস অলিম্পিক গেমসে অংশ নিতে পারব না। ক্লে কোর্টে অনুশীলনে ভালো একটি সপ্তাহ কাটানোর পর আমি অসুস্থ বোধ করতে শুরু করি। কয়েক দিন বিশ্রাম নেই এবং চিকিৎসককে দেখানোর পর আমার টনসিলাইটিস ধরা পড়ে এবং আমাকে না খেলার জন্য জোর পরামর্শ দেন।

উল্লেখ্য, ক্যারিয়ারে এরই মধ্যে একটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সিনার। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে দানিল মেদভেদেভকে হারিয়ে ইতালিয়ান এই তারকা পরেছিলেন শ্রেষ্টত্বের মুকুট। ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠে নোভাক জকোভিচকে সরিয়ে বিশ্বের ১ নম্বর হন তিনি। প্যারিস অলিম্পিকে ইতালির সিঙ্গলসের পাশাপাশি লোরেঞ্জো মুসেত্তির সঙ্গে জুটি বেঁধে ডাবলসে নামার কথা ছিল সিনারের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply