আপনজনের খোঁজে ভিড় আদালত প্রাঙ্গনে

|

কোটা সংস্কার আন্দোলন ঘিরে নাশকতার ঘটনায় প্রতিদিনই ভিড় বাড়ছে সিএমএম কোর্ট প্রাঙ্গনে। কয়েকদিন ধরে গ্রেফতার ব্যক্তিদের খোঁজে সেখানে ভিড় জমাচ্ছেন স্বজনরা। বিএনপিপন্থী আইনজীবীরা বলছেন, সরকার ক্ষমতার বাড়াবাড়ি করছে। ঢালাও গ্রেফতার করছে কর্মীদের। আর পাবলিক প্রসিকিউটরের দাবি, তথ্য ছাড়া কাউকে গ্রেফতার করা হচ্ছে না। কেউ নির্দোষ হলে সেটি আদালতেই প্রমাণ হবে।

আদালতে আসামিবাহী গাড়ি দেখা মাত্রই ছুটে আসছেন স্বজনরা। গ্রেফতার স্বজনের খোঁজে কেউ কেউ ডাক দিচ্ছেন নাম ধরে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার ঘটনায় অভিযান চলছে পুলিশের। বিভিন্ন জায়গা থেকে গ্রেফতারকৃতদের প্রিজনভ্যানে আনা হয় আদালতে।

কেউ কেউ খুবই চিন্তিত। বহু ডাকাডাকির পরও সাড়া মেলে না স্বজনের। জানান, থানায় যোগাযোগ করলে পুলিশ জানিয়েছিল, আদালতে নেয়া হচ্ছে। সেখানেই দেখা পাওয়া যাবে।

অনেকে দাবি করেন, আন্দোলনে জড়িত না থাকলেও আপনজনকে বাসা থেকে তুলে নিয়ে গেছে গোয়েন্দা পুলিশ। কারও অভিযোগ, শুধু বিএনপি করার কারণেই হতে হয়েছে গ্রেফতার।

তবে ঢাকা মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর জানালেন, সুনির্দিষ্ট তথ্য প্রমাণ হাতে নিয়ে গ্রেফতার করেছে পুলিশ। নিরপরাধ কাউকে হয়রানি করা হচ্ছে না। যদিও ঢালাও গ্রেফতারের অভিযোগ করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

আওয়ামীপন্হী কোনো আইনজীবী সহিংসতার ঘটনায় গ্রেফতার আসামিদের পক্ষে মামলা না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান মহানগর আদালতের পিপি।
/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply