সহিংসতা ঠেকাতে ব্যর্থ: ঢাকা উত্তর আ. লীগের ২৭ ইউনিটের কমিটি বিলুপ্ত

|

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা প্রতিরোধে ব্যর্থ ও নিস্ক্রিয়তার দায়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অধিভুক্ত তিন থানার বিভিন্ন ওয়ার্ডের মোট ২৭টি কমিটি ভেঙে দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৫ জুলাই) মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত ঢাকা-১৩ আসনের তিন থানা ও ওয়ার্ড নেতাদের নিয়ে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

৫ ঘণ্টা ব্যাপী চলা এ সভায় উপস্থিত ছিলেন ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। এছাড়াও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাংগঠনিক সম্পদক আজিজুল হক রানা এবং থানা-ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক এবং স্থানীয় কাউন্সিলররা ওই সভায় উপস্থিত ছিলেন।

জানা গেছে, কোটা আন্দোলনের সময় সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ কর্মসূচিতে অংশ না নেয়ার অভিযোগ ওঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানার ২৭টি ইউনিটের দায়িত্বপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। যারপরনাই এসব ইউনিটের কমিটি ভেঙে ফেলা হয়েছে।

এ বিষয়ে বৈঠকে অংশ নেয়া ঢাকা মহানগরের এক নেতা বলেন, কোটা সংস্কার আন্দোলনের মধ্যে মাঠে সক্রিয় না থাকা ও সহিংসতা প্রতিরোধে ব্যর্থতার অভিযোগে ঢাকা-১৩ সংসদীয় আসনের অন্তর্গত  তিন থানার এসব ইউনিটের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply