পুরোদমে অনুশীলনে ফিরেছেন নেইমার, মাঠে ফিরবেন কবে?

|

ইনজুরির সাথে ব্রাজিলিয়ান তারকা নেইমারের সখ্যতা বেশ পুরনো। বেশ কয়েকবার গিয়েছেন সার্জনের ছুরি-কাঁচির নিচে। গেল বছরের অক্টোবর থেকে আরও একবার লম্বা সময়ের জন্য খেলার বাইরে ছিটকে যান তিনি। এখনও পুরোপুরি সেরে ওঠেননি, খেলতে পারেননি সর্বশেষ কোপা আমেরিকাও। ব্রাজিলও বিদায় নিয়েছিল কোয়ার্টার ফাইনালে হেরে। সম্প্রতি এই সেলেসাও সুপারস্টার পুরোদমে অনুশীলন শুরু করেছেন, এখন তার মাঠে নামার অপেক্ষা।

ব্রাজিলের হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে গিয়ে এসিএলের চোটে পড়েছিলেন নেইমার। ৯ মাস ছিলেন মাঠের বাইরে। এই সময়ে নিজের চোট পুনর্বাসন ও শারীরিকভাবে ফিটনেস ধরে রাখার নানা প্রচেষ্টা চালিয়েছেন। তবে মাঠের অনুশীলনে নামলেন দীর্ঘদিন পর। যদিও এখনও তার মাঠে ফেরার উপযুক্ত সময় জানা যায়নি।

সামাজিক মাধ্যমে দেয়া বেশ কিছু ছবিতে ব্রাজিলিয়ান তারকাকে পুরোদমে অনুশীলন করতে দেখা গেছে। তার হাসিমুখ দেখে মনে হয়েছে, হাঁটুর লিগামেন্ট কোনো ধরনের অস্বস্তি বোধ করছেন না।

নেইমারের ম্যাচ ফিটনেস ফিরে পেতে সেপ্টেম্বর নাগাদ সময় লাগবে। এ সময়ের মধ্যে প্রাক্-মৌসুম প্রস্তুতির তিনটি, সৌদি প্রো লিগের দুটি ও সৌদি সুপার কাপের সেমিফাইনাল খেলবে আল-হিলাল। এই ছয় ম্যাচে নেইমারকে পাওয়ার সম্ভাবনা নেই। আগামী ১৩ সেপ্টেম্বর আল রিয়াদের বিপক্ষে সৌদি প্রো-লিগের ম্যাচ দিয়ে মাঠে দেখা যেতে পারে এই তারকা ফরোয়ার্ডকে।

এর আগে, ২০২৩ সালের গ্রীষ্মকালীন দলবদলে পিএসজি ছেড়ে আল-হিলালে যোগ দেন নেইমার। তবে সৌদি ক্লাবটির
হয়ে নেইমার জাদু দেখাতে পারেননি। মাত্র কয়েক ম্যাচ খেলার পরই লম্বা সময়ের জন্য মাঠের বাইরে তিনি। তবে দলটির শিরোপা উৎসব এবং কোপায় ব্রাজিলের শুরুর ম্যাচগুলোতে তাকে গ্যালারিতে উপস্থিত থাকতে দেখা যায়। যেখানে সতীর্থদের সাহস ও প্রেরণা জুগিয়েছেন নেইমার।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply