গুগলকে টেক্কা দিতে চ্যাটজিটিপিতে যুক্ত হচ্ছে সার্চ ইঞ্জিন

|

টেক বিশ্ববাজারে এখন সবচেয়ে আধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি। এতে চ্যাটজিটিপির নাম উঠে আসে সবার আগে। তবে টেক প্রেমীদের জন্য নতুন খবর হলো সার্চ ইঞ্জিন যুক্ত করছে ওপেনএআইইয়ের চ্যাটজিটপি। এর নাম দেয়া হয়েছে সার্চজিটিপি।

সার্চ ইঞ্জিনের বাজারে বর্তমানে সবচেয়ে সবচেয়ে বড় জায়গা দখল করে আছে গুগল। নির্ভুল ও নির্ভরযোগ্য তথ্য খুঁজে বের করায় গুগলের জুড়ি না থাকলেও এবার বাজারে আসছে কৃত্রিমবুদ্ধিমত্তা দ্বারা পরিচালিত সার্চ ইঞ্জিন।

এই মুহূর্তে নতুন সার্চ ইঞ্জিনটি নিয়ে ওপেনএআই’র বড় পরিকল্পনা রয়েছে। তাদের লক্ষ্য, চ্যাটজিপিটি’তে সরাসরি সার্চের ক্ষমতা যুক্ত করা। ওপেনএআই জানায়, যদিও এই প্রোটোটাইপটি সাময়িক, তাদের ভবিষ্যতে এই বৈশিষ্ট্যগুলোর মধ্যে সেরাটি সরাসরি চ্যাটজিপিটি’তে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

ওপেনএআই’র দাবি, বর্তমানে প্রশ্নের জন্য প্রাসঙ্গিক উত্তর খোঁজার জন্য ব্যবহারকারীদের একাধিক বার সার্চ করতে হয়। তারা ওয়েব থেকে রিয়েল টাইম ইনফরমেশন নিয়ে এই অনুসন্ধান দ্রুত ও সহজ করতে নিজেদের এআই মডেলগুলোর কথোপকথন ক্ষমতা বাড়াবে।

সার্চজিপিটি ওয়েব থেকে আপ-টু-ডেট তথ্য সহ প্রশ্নের দ্রুত ও সরাসরি উত্তর দেবে এবং প্রাসঙ্গিক সূত্রের স্পষ্ট লিংক দেবে।। সার্চজিপিটি ওয়েব থেকে আপ-টু-ডেট তথ্যসহ প্রশ্নের দ্রুত ও সরাসরি উত্তর দেবে এবং প্রাসঙ্গিক সূত্রের স্পষ্ট লিংক দেবে।

ওপেনএআই বিভিন্ন প্রকাশকদের সাথে কাজ করছে এবং তারা সার্চজিপিটিতে কীভাবে উপস্থিত হবে তা পরিচালনা করার একটি উপায় দিচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সার্চজিপিটি ওপেনএআই’র জেনারেটিভ এআই ফাউন্ডেশন মডেল ট্রেনিংয়ের থেকে আলাদা। আপনি যদি সার্চজিপিটি ব্যবহার করতে চান তাহলে ওয়েটলিস্টে সাইন আপ করতে পারেন। যদিও সকলের জন্য এটি কবে থেকে চালু হবে তা স্পষ্ট নয়।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply