মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে অপারেটরদের সঙ্গে কাল বসবে সরকার

|

মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে আগামীকাল রোববার (২৮ জুলাই) অপারেটরদের সঙ্গে বৈঠকে বসবে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। শনিবার সকালে ডাক ভবনে এক অনুষ্ঠানে এ তথ্য জানান মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় তিনি দাবি করেন, সরকার ইন্টারনেট বন্ধ করেনি। সন্ত্রাসীদের হামলায় ক্ষতিগ্রস্ত পরিষেবা। আর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনের (বিটিআরসি) পক্ষ থেকে বলা হয়, আগামী ৩-৪ দিনের মধ্যে স্বাভাবিক হবে ইন্টারনেট সেবা।

এদিকে, ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হলেও মিলছে না কাঙ্ক্ষিত গতি। এমন পরিস্থিতিতে ব্রডব্যান্ড ইন্টারনেটের গতি বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে। ব্যান্ডউইথের সরবরাহ বাড়াতে দেশে স্থাপিত গুগলের সব ক্যাশ সার্ভার চালুর জন্য আইআইজি অপারেটরদের নির্দেশ দিয়েছে বিটিআরসি।

প্রসঙ্গত, দেশে টানা পাঁচ দিন বন্ধ থাকার পর সীমিত পরিসরে গত মঙ্গলবার (২৩ জুলাই) চালু হয় ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা। শুরুতে জরুরি সেবা, আর্থিক ও ব্যবসাপ্রতিষ্ঠান ও গণমাধ্যমসহ কিছু খাতকে প্রাধান্য দিয়ে ইন্টারনেট চালু হয়। এরপর ধাপে ধাপে সবখানে ব্রডব্যান্ড পরিষেবা মিলে।

গত ১৮ জুলাই রাত সাড়ে ৮টার পর থেকে সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বিঘ্নিত হয়। এর আগেরদিন বুধবার রাতেই বন্ধ হয়ে পড়ে মোবাইল ইন্টারনেট সেবা। ফলে বৃহস্পতিবার রাত থেকে দেশজুডে পুরোপুরি বিঘ্নিত হয় ইন্টারনেট সেবা। আর ইন্টারনেটভিত্তিক সকল সেবা ও ব্যবসা বন্ধ হয়ে পড়ে। পরে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হলেও মোবাইল ইন্টারনেট পরিষেবা এখনও চালু হয়নি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply