গ্লোবাল টি-টোয়েন্টি লিগেও ব্যাট-বলে ব্যর্থ সাকিব

|

ভক্তদের অটোগ্রাফ দিচ্ছেন সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে সাকিব আল হাসান গিয়েছিলেন আমেরিকায়। সেখানে মেজর লিগ ক্রিকেটে খেলার পর এখন খেলছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে। এই ফ্যাঞ্চাইজি লিগে শুক্রবার (২৬ জুলাই) মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। এই অলরাউন্ডারের ব্যর্থতার দিনে মন্ট্রিয়াল টাইগার্সের কাছে ৩৩ রানে হেরেছে তার দল বাংলা টাইগার্স মিসিসাউগা।

নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮৯ রানের সংগ্রহ করে মন্ট্রিয়ল টাইগার্স। বিদেশি টি-টোয়েন্টি লিগে খেললেও কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে এই ম্যাচ দিয়ে অভিষেক হয় শরিফুল ইসলামের। অভিষেকের শুরুতেই তার হাতে বল তুলে দেন অধিনায়ক সাকিব।

এদিন বাংলা টাইগার্সের হয়ে বল হাতে উজ্জ্বল ছিলেন টাইগার পেসার শরিফুল ইসলাম। বল হাতে বাংলা টাইগার্সের হয়ে ৪ ওভারে মাত্র ১৬ রান খরচায় ১ উইকেট নেন শরিফুল। তবে অধিনায়ক সাকিব বল হাতে ৪ ওভারে ৩০ রান দিলেও ছিলেন উইকেটশূন্য।

সাকিব বোলিংয়ে আসেন ইনিংসের ৪র্থ ওভারে। প্রথম ওভারে সাকিবের বলে বাউন্ডারি হাঁকান সাইফার্ট। নিজের দ্বিতীয় ওভারে
সাকিবের বলে দুইটি বাউন্ডারি ও একটি ছক্কা হাঁকান অজি অলরাউন্ডার অ্যাস্টন অ্যাগার। ইনিংসের ১২ তম ওভারে ৩ রান দেন সাকিব। শেষ ওভারে আসে এক বাউন্ডারিসহ ৮ রান। এই নিয়ে টানা ৪ ম্যাচে উইকেটশূন্য থাকলেন সাকিব।

জবাবে ব্যাট করতে নেমে বাংলা টাইগার্সের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ দারুণ ব্যাটিং করেন। ৩৯ বলে ৬৪ রানের ইনিংস খেলে আউট হন তিনি। তিনে নামা সাকিব ব্যাট হাতেও ব্যর্থ হয়ে ফিরে গেছেন সাজঘরে। ৬ বলে খেলে ৩ রান করেই ড্রেসিংরুমের পথ ধরেন সাকিব। এই ব্যর্থতার রেশ চলছে কয়েকমাস ধরে। ক্যারিয়ারের গোধূলিলগ্নে ফর্ম নিয়ে দারুণ বিপাকে এই অলরাউন্ডার।

গুরবাজের বিদায়ের পর দ্রুত উইকেট হারায় সাকিবের দল। ২০ ওভারের খেলা শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রানে থামে বাংলা টাইগার্সের ইনিংস। হারতে হয় ৩৩ রানের ব্যবধানে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply