মেট্রোরেলের ক্ষতিগ্রস্ত দুই স্টেশন দ্রুত চালু করতে জাপানের সহযোগিতা চেয়েছে সরকার

|

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর ও কাজীপাড়া স্টেশন দ্রুত চালু করতে জাপানের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৭ জুলাই) নিজ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরির সাথে সৌজন্য সাক্ষাতে এ অনুরোধ করেন তিনি।

সরকারপ্রধান বলেন, দুর্বৃত্তরা জনগণের কল্যাণ, নিরাপত্তা ও সেবা প্রদানের জন্য নির্মিত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ধ্বংস করেছে। গত ১৫ বছরের প্রচেষ্টায় এসব স্থাপণা নির্মাণ করা হয়েছে। জনগণের জন্য উপকারী প্রতিষ্ঠানগুলোকে টার্গেট করে আক্রমণকারীরা। যা অত্যন্ত বেদনাদায়ক।

জাপানি রাষ্ট্রদূত বলেন, প্রথমে মেট্রোরেল স্টেশন দুটির ক্ষয়ক্ষতি নিরুপণ করা হবে। এরপর স্টেশন দুটি চালু করতে কিভাবে সহযোগিতা করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এ সময় কোটা আন্দোলনকে ঘিরে হতাহতের ঘটনায় সমবেদনাও প্রকাশ করেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, মূখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply