অবশেষে ঢাকায় শাফিন আহমেদের মরদেহ

|

মৃত্যুর চার দিন পর অবশেষে দেশে ফিরলো ব্যান্ড তারকা শাফিন আহমেদের মরদেহ। আজ সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় তাকে বহন করা উড়োজাহাজটি যুক্তরাষ্ট্র থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিষয়টি নিশ্চিত করে মাইলস তারকা এরশাদুল হক টিংকু জানান, আজ বিকেল সাড়ে ৫টায় শাফিন আহমেদের মরদেহ দেশে ফিরেছে। সেখান থেকে উত্তরার বাসায় কফিন নিয়ে যাওয়া হয়েছে। সেখানে একটি হাসপাতালের হিমঘরে তার মরদেহ রাখা হবে।

তিনি আরও জানান, আগামীকাল ৩০ জুলাই জোহরের নামাজের সময় শাফিন আহমেদের মরদেহ আনা হবে গুলশান আজাদ মসজিদে। সেখানে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজার নামাজ।

এরে আগেই শাফিন আহমেদের বড় ভাই হামিন আহমেদ জানিয়েছেন, মঙ্গলবার (৩০ জুলাই) বাদজোহর গুলশান আজাদ মসজিদে হবে জানাজা। এরপর বনানী কবরস্থানে হবে দাফন। যেখানে শায়িত আছেন তাদের বাবা সংগীতগুরু কমল দাশ গুপ্ত এবং মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগম।

প্রসঙ্গত, গত ২০ জুলাই ভার্জিনিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শাফিন আহমেদের কনসার্ট। ওইদিন মঞ্চে ওঠার খানিক আগেই হোটেল রুমে লুটিয়ে পড়েন ৬৩ বছর বয়সী এই রকস্টার। সেখান থেকে হাসপাতালে নেয়া হয় তাকে। হাসপাতালে কয়েকদিন চিকিৎসা নেওয়ার পর গত ২৫ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

আশি ও নব্বইয়ের দশকে দর্শক হৃদয়ে তুমুল জনপ্রিয়তা পায় ‘মাইলস’। শাফিন আহমেদ ছিল মাইলসের প্রধান ভোকাল। তার জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে– ‘ফিরিয়ে দাও’, ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা’, ‘আজ জন্মদিন তোমার’, ‘ধিকি ধিকি’, ‘পাহাড়ি মেয়ে’, ‘নীলা’ প্রভৃতি।

/এএম

 

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply