নরসিংদী কারাগার থেকে পালানো জঙ্গি নুরুলের আদালতে আত্মসমর্পণ

|

স্টাফ রিপোর্টার, নরসিংদী

নরসিংদী কারাগার থেকে পালিয়ে যাওয়া জঙ্গি নুরুল আলম আদালতে আত্মসমর্পণ করেছেন। গতকাল (সোমবার) বিকেল ৩টায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে আত্মসমর্পণ করেন তিনি। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আদালতের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান।

জঙ্গি নুরুল আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। তার বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ায়।

আদালত সূত্রে জানা গেছে, নুরুল আলম আদালতে আত্মসমর্পণের জন্য আসেন। আইনজীবীর মাধ্যমে তিনি আবেদন করলে তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

১৯ জুলাই বিকেলে নরসিংদী কারাগারে দুর্বৃত্তরা হামলা চালায়। সে সময় পেট্রোল বোমা মেরে বন্দিদের থাকার জায়গাসহ বিভিন্ন স্থাপনায় আগুন ধরিয়ে দেয় তারা। কারারক্ষীদের কাছ থেকে চাবি ছিনিয়ে নিয়ে বন্দিদের অনেকগুলো কক্ষের তালা খুলে দেয়া হয়। কিছু কক্ষের তালা ভেঙেও ফেলা হয়। অস্ত্রাগার ও কারারক্ষীদের কাছ থেকে লুট করা হয় ৮৫টি অস্ত্র ও ৮১৫০ রাউন্ড গুলি। চারপাশ ধোঁয়ায় ছেয়ে গেলে ৮২৬ জন বন্দি পালিয়ে যায়। তাদের মধ্যে ছিলেন ৯ জন জঙ্গি।

তাদের মধ্যে সিটিটিসির হাতে খাদিজা পারভীন ওরফে মেঘলা ও ইসরাত জাহান ওরফে মৌ ওরফে মৌসুমী, র‍্যাবের হাতে ফারুক আহম্মেদ এবং নরসিংদী জেলা পুলিশের হাতে জুয়েল ভূঁইয়া গ্রেফতার হন। এখনও পলাতক হিজবুল্লাহ মিয়া, আবদুল্লাহ কামরুল, মো. মহিউদ্দীন ও আবদুল আলীম। এই চার জনই আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply