কেরালায় ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৫৪

|

ভারতের কেরালা রাজ্যের ওয়েনাদ জেলার বিভিন্ন পাহাড়ি এলাকায় ব্যাপক ভূমিধসের জেরে নিহতের সংখ্যা বেড়ে ৫৪ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে রয়েছে দুইজন শিশু। মঙ্গলবার (৩০ জুলাই) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

উদ্ধার কর্মকর্তারা জানিয়েছেন, রাজ্যটিতে গত ২৯ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত ৩৭২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। কেন্দ্রীয় ও রাজ্য কর্তৃপক্ষ ইতোমধ্যে ব্যাপক অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু করেছে। কেরালা স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (কেএসডিএমএ) বলেছে যে ইতোমধ্যে ফায়ারফোর্স ও জরুরি সেবা দেয়া কর্মীদের ক্ষতিগ্রস্থ এলাকায় মোতায়েন করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ব্যাপক ভূমিধসের কারণে ওই এলাকায় বেশ কয়েকজন আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এখন পর্যন্ত ২৫০ জনকে উদ্ধার করা হয়েছে এবং তাদেরকে অস্থায়ী আশ্রয়কেন্দ্রে স্থানান্তরিত করা হয়েছে।

এ ঘটনায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন এবং এলডিএফ সরকারকে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন।

ইতোমধ্যে, প্রধানমন্ত্রীর কার্যালয় এই দুর্যোগে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছে। সেই সাথে আহতদের জন্য বরাদ্দ হয়েছে ৫০ হাজার টাকা।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply