মায়ের পাশে বাবার কবরে চিরঘুমে শাফিন আহমেদ

|

মায়ের পাশে বাবার কবরে চিরঘুমে শায়িত হলেন ব্যান্ড তারকা শাফিন আহমেদ। মঙ্গলবার (৩০ জুলাই) বিকেল সোয়া ৩টার দিকে বনানী করবস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে, গতকাল সোমবার শাফিনের মরদেহ আসে ঢাকায়। আজ দুপুর সোয়া ১২টায় শাফিনের মরদেহ নেয়া হয় গুলশানের আজাদ মসজিদে। সেখানে একে একে হাজির হন তার স্বজন ও সহকর্মীরা। শেষবিদায়ে শাফিন আহমেদকে শ্রদ্ধা জানাতে একে একে হাজির হন তার ব্যান্ড মাইলসের সব সদস্যরাও।

এরপর বাদ যোহর গুলশানের আজাদ মসজিদে কিংবদন্তী এই ব্যান্ড শিল্পীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। সংগীত অঙ্গনের মানুষ ছাড়াও জানাজার পর শাফিনকে এক নজর দেখতে ভিড় জমায় ভক্ত-অনুরাগীরা।

জানাজা ও সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন শেষে শাফিন আহমেদের নিথর দেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে। বনানী কবরস্থানে বাবা সংগীতজ্ঞ কমল দাশগুপ্তের কবরেই শাফিন আহমেদকে শায়িত করা হয়। এ সময় পাশে ছিলেন ভাই তাহসিন আহমেদ ও হামিন আহমেদসহ স্বজন ও মাইলসের সদস্যরা। শাফিন আহমেদের কবরের পাশেই মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগম শায়িত আছেন।

শাফিন আহমেদ পরিবারের পক্ষ থেকে তার কুলখানির বিষয় নিশ্চিত করা হয়েছে। পারিবারিক বিবৃতিতে জানানো হয়, আগামি শুক্রবার গুলশান আজাদ মসজিদেই তার কুলখানি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ২০ জুলাই ভার্জিনিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শাফিন আহমেদের কনসার্ট। ওইদিন মঞ্চে ওঠার খানিক আগেই হোটেল রুমে লুটিয়ে পড়েন ৬৩ বছর বয়সী এই রকস্টার। সেখান থেকে হাসপাতালে নেয়া হয় তাকে। হাসপাতালে কয়েকদিন চিকিৎসা নেওয়ার পর গত ২৫ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

আশি ও নব্বইয়ের দশকে দর্শক হৃদয়ে তুমুল জনপ্রিয়তা পায় ‘মাইলস’। শাফিন আহমেদ ছিল মাইলসের প্রধান ভোকাল। তার জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে– ‘ফিরিয়ে দাও’, ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা’, ‘আজ জন্মদিন তোমার’, ‘ধিকি ধিকি’, ‘পাহাড়ি মেয়ে’, ‘নীলা’ প্রভৃতি।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply