ইউক্রেনকে বিদায় করে শেষ আটে আর্জেন্টিনা

|

প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে বিতর্কিত হারের পর শেষ আটের আশা বাঁচিয়ে রাখতে জিততেই হতো আর্জেন্টিনাকে। ইরাককে হারিয়ে সেই আশা জিইয়ে রেখেছিল হাভিয়ের মাসচেরানোর দল। আজ লিওঁতে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছে দুইবারের অলিম্পিক চ্যাম্পিয়নরা। 

অবশ্য এ জয়ের পরেও ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। পয়েন্ট ও গোল ব্যবধান মরক্কোর সমান হওয়ায় দেখা হয়েছে দুই দলের মুখোমুখি লড়াইয়ের ফল।

গ্রুপের অন্য ম্যাচে মরক্কো ৩-০ গোলে হারিয়েছে ইরাককে। প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারানো মরক্কো গ্রুপসেরা হয়ে পৌঁছেছে সুপার এইটে।

এদিন ফ্রান্সের গ্রুপামা স্টেডিয়ামে ম্যাচজুড়ে গোল দেয়ার বেশি প্রচেষ্টা চালিয়েছে ইউক্রেন। কিন্তু ১১টি শটের মধ্যে গোলমুখে রাখতে পেরেছে কেবল তিনটি। তবুও মেলেনি গোলের দেখা। ৮ শটের মধ্যে গোলমুখে ৪ শট নিয়ে দুটিতেই নিশানা ভেদ করে আর্জেন্টিনা।

দুটি গোলই এসেছে বিরতির পর। ৪৭ মিনিটে থিয়াগো আলমাদার গোলে তারা এগিয়ে যায় তারা। ক্রিস্তিয়ান মেদিনার অ্যাসিস্টে বক্সের বাইরে থেকে নেওয়া শটে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।

যোগ করা সময়ের প্রথম মিনিটে বক্সের ভেতর থেকে নেওয়া শটে ব্যবধান দ্বিগুণ করেন ক্লদিও এচেভেরি। এরপর জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply