টি-টোয়েন্টিতে সিরিজ সেরার হওয়ার দৌড়ে বাবরকে স্পর্শ করলেন সুরিয়াকুমার

|

ছবি: সংগৃহীত

সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে ব্যাট হাতে ৯২ রান ও বল হাতে ২ উইকেট নিয়ে সিরিজ সেরা হয়েছেন সুরিয়াকুমার ইয়াদভ। ক্যাপ্টেন লিডিং ফ্রম দ্যা ফ্রন্ট। নতুনভাবে গড়ে ওঠা বিশ্বচ্যাম্পিয়নদের দলটি শ্রীলঙ্কাকে যেভাবে হোয়াইটওয়াশ করেছে তাদের মাটিতে, সেখানে দারুণ ছিল সুরিয়ার অবদান।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাল্লেকেলেতে ২৬ বলে ৫৮ রানের ঝোড়ো এক ইনিংস খেলেছিলেন ‘স্কাই’। হয়েছিলেন ম্যান অব দ্যা ম্যাচ। তাতেই স্পর্শ করেন ভিরাট কোহলির ১৬ বার ম্যান অব দ্যা ম্যাচ হওয়ার রেকর্ড। মাত্র ৭১ ম্যাচ খেলেই এই রেকর্ড গড়েছেন আর্ন্তজাতিক টি-টোয়েন্টিতে চার সেঞ্চুরির মালিক। যেখানে কোহলির টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা ১২৫, অর্থাৎ ৫৪টি বেশি।

৯১ ম্যাচ খেলে সিকান্দার রাজা ১৫ বার হয়েছেন ম্যাচসেরা। মোহাম্মদ নবী ১৪ বার, সাকিব আল-হাসান ও মোহাম্মদ রিজওয়ান ১২ বার করে হয়েছেন ম্যাচসেরা। এই তালিকায় সুরিয়া যে বড় ধরনের লিড নেবেন এখন-সেটি প্রায় নিশ্চিতই।

এই শ্রীলঙ্কা সিরিজের শেষে হয়েছেন ম্যান অব দ্যা সিরিজও। যা তার ক্যারিয়ারে পঞ্চম, স্পর্শ করেছেন বাবর আজমকে। এখানেও তিনি তাড়া করছেন ভিরাট কোহলিকে। মাত্র ৩ বছর ৪ মাসের আর্ন্তজাতিক ক্যারিয়ারে টি-টোয়েন্টির নানা রেকর্ড আত্মসমর্পণ করছে এই আগ্রাসী ব্যাটারের সামনে। দু’টি আইপিএল ও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ইতোমধ্যে এই ফরম্যাটের শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন।

থ্রি সিক্সটি ডিগ্রি এবি-ডি- ভিলিয়ার্সকেও যেন ভুলিয়ে দিচ্ছেন ৩৩ বছর বয়সী সুরিয়া। মারকাটারি ব্যাটিংয়ে এমন সব শট যোগ করেছেন তিনি, যা ক্রিকেটের টেক্সট বুক তো বটেই- কারো চিন্তারও বাইরে! তার পুরো নামের তিনটি অংশের আদ্যাক্ষর নিয়ে হয় এসকেওয়াই। আর তাই পরিচিতি পাচ্ছেন স্কাই হিসেবে। আর কে না জানে- স্কাই হ্যাজ নো লিমিট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply