রংপুর মহানগর ও আদালতপাড়ায় বাড়তি নিরাপত্তা

|

সিনিয়র করেসপনডেন্ট, রংপুর

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিকে ঘিরে কারফিউ শিথিলের মধ্যেই বুধবার (৩১জুলাই) আদালতপাড়াসহ রংপুর মহানগরীতে নিরাপত্বা ব্যবস্থা জোড়দার করা হয়েছে। বাড়ানো হয়েছে সেনাবাহিনী, বিজিবি এবং ‍পুলিশের টহল।

সামাজিক যোগাযোগমাধ্যমে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একটি কার্ডে ঘোষনা দেয়া হয় জিলা স্কুলের মেইন গেটের সামন থেকে প্রতিবাদ ‘মার্চ ফর জাস্টিস’ পদযাত্রা শুরু করবে বেলা ১২ টা থেকে। এই ঘোষনা সামনে আসার পর থেকেই বেলা ১১ টা থেকে নগরীতে নিরাপত্বা জোড়দার করা হয়।

কাচারীবাজার থেকে কারামতিয়া মসজিদ পর্যন্ত আদালত সড়ক, বাংলাদেশ ব্যাংক মোড়, চেক পোস্ট, লালকুঠি, পায়রা চত্বর, জাহাজ কোম্পানী মোড়, কৈলাশরঞ্জণমোড়সহ বিভিন্ন এলাকায় তল্লাশী চৌকি বসায় আইনশৃঙৃখলা বাহিনী। ফিরিয়ে দেয়া হয় কারফিউ শিথিলে নগরীতে প্রবেশকারী মোটরসাইকেল, সাইকেল, রিকশা, অটোরিকশাসহ ধরনের যানবহান ফিরিয়ে দেয়। লালকুঠি মোড় থেকে থেকে নগর ভবন পর্যন্ত পুরো এলাকা এবং আদালত নিয়ন্ত্রনে রেখেছে আইনশৃঙখাবাহিনী। নগরীতে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের টহল এবং মহড়া বাড়ানো হয়েছে।

রংপুর মহানগর পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান জানিয়েছেন, কেউ যেন নগরবাসির জীবন এবং মালামাল এবং রাস্ট্রীয় স্থাপনায় ধংসাত্মক কর্মকান্ড চালাতে না পারে সেজন্যই বাড়তি নিরাপত্বা নেয়া হয়েছে।

আজ রংপুরসহ বিভাগের আট জেলায় সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত কারফিউ শিথিলের ঘোষণা দিয়েছে স্থাণীয় প্রশাসন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply