ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের কর্মসূচিতে পুলিশি বাঁধা ও লাঠিচার্জ

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে বাঁধা ও লাঠিচার্জ করেছে পুলিশ। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে। বুধবার (৩১ জুলাই) দুপুরে সদর উপজেলার পৌর শহরের আর্টগ্যালারি অপরাজেয় ৭১ চত্বর থেকে তার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একটি বিক্ষোভ মিছিল বের করে কোর্ট চত্বরের দিকে অগ্রসর হয়।

শিক্ষার্থীদের মিছিলটি জেলা দায়রা জজ আদালতের প্রধান দ্বিতীয় ফটকের সামনের সড়কে আসলে পুলিশ তাদের বাঁধা দেয়। শিক্ষার্থীরা আবারও অগ্রসর হতে চাইলে পুলিশ তাদের ধাওয়া ও লাঠিচার্জ করে সড়িয়ে দেয়ার চেষ্ঠা করলে তারা আবারও সড়কে অবস্থান নেয় এবং শ্লোগান দিতে থাকে। এসময় সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের বেশ কয়েকজন সড়কে নামাজ আদায় করেন। প্রায় দেড়ঘন্টা পর শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন।

শিক্ষার্থীরা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ অন্যায় ভাবে বাঁধা দেয় ও লাঠিচার্জ করে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে। তাদের দাবী পূরণ করা না হলে কঠোর কর্মসুচি দিয়ে দাবি আদায় করা হবে।

উল্লেখ্য, বিশৃঙ্খলা ঠেকাতে শহরের বিভিন্ন গুরুত্ব পূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও বিজিবি এবং সেনা টহল জোরদার করা হয়েছে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply