‘পেশীর চোটের কারণে পুরো ম্যাচে খেলতে পারছেন না হাল্যান্ড’

|

ছবি: সংগৃহীত

ইউরো চ্যাম্পিয়নশিপের পর ছুটির মেজাজে রয়েছেন ম্যানচেস্টার সিটির বেশিরভাগ ফুটবলাররা। মূল দলের খেলোয়াড়রা না থাকায় আপাতত পূর্ণ শক্তির দল পাচ্ছে না ম্যানসিটি। যার প্রভাব পড়েছে বর্তমান ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ানদের মাঠের পারফরমেন্সে।

প্রাক মৌসুমে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে পেপ গার্দিওলার শিষ্যরা। যার মধ্যে একটিতেও জয়ের মুখ দেখেনি ম্যানচেস্টার সিটি। সেল্টিক, এসি মিলান ও বার্সেলোনার বিপক্ষে তিন ম্যাচের তিনটিতেই হেরেছে সিটিজেনরা।

ম্যাচগুলোতে আর্লিং হাল্যান্ড খেললেও দ্বিতীয়ার্ধে এই নরওয়েজিয়ানকে তুলে নেন সিটিজেন বস পেপ গার্দিওলা। সবশেষ টাইব্রেকে বার্সেলোনার কাছে হারের পর হাল্যান্ডকে পুরো ম্যাচে না খেলানোর কথা জানান সিটি কোচ। গার্দিওলা বলেন, হাল্যান্ডের পেশীর সামান্য চোট আছে। যে কারণে সে স্বাচ্ছন্দ্যবোধ করছে না। ফলে সমস্যা হচ্ছে খেলতে। আশা করছি খুব দ্রুতই স্বাভাবিক খেলায় ফিরতে পারবে সে।

বড় কোনো চোট না হলেও হাল্যান্ডকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ পেপ গার্দিওলা। কেননা স্কোয়াডের বেশিরভাগ খেলোয়াড়ই রয়েছে ছুটিতে। এ প্রসঙ্গে গার্দিওলা বলেন, পেশীর চোট ছোট কিংবা বড় যাই হোক না কেন, তা নিয়ে ঝুঁকি নেয়া যায় না। আমরা চাই না হাল্যান্ডকে তিন সপ্তাহের জন্য হারাতে। যা দলের জন্য বড় হুমকি হয়ে আসতে পারে। কারণ স্কোয়াডের ৬০-৭০ শতাংশ খেলোয়াড়ই ছুটিতে রয়েছে।

কমিউনিটি শিল্ডে আগামী ১০ আগস্ট ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। এরপর ১৮ তারিখ থেকে চেলসির বিপক্ষে ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে নামবে পেপ গার্দিওলার দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply