গাইবান্ধায় বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচি

|

ছবি: সংগৃহীত

গাইবান্ধা প্রতিনিধি:

কোটা সংস্কার আন্দোলনের সময় সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি, হত্যার বিচারসহ ৯ দফা দাবিতে গাইবান্ধা জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে ‘রিমেম্বারিং দ্য হিরোস’ কর্মসূচি পালন করেছেন বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা ১১টার দিকে শহরের বাস টার্মিনাল এলাকার কাদির এন্ড সন্স তেলের পাম্পের সামন থেকে একটি মিছিল বের করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা। পরে মিছিলটি পলাশ পাড়া মোড় হয়ে ইউটার্ন নিয়ে ডিসি অফিসের সামনে যায়। এরপর তারা বাস টার্মিনাল এলাকার আর রহমান তেলের পাম্পের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

এসময় রাস্তার দু’পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। লোকজন আতঙ্কিত হয়ে দোকানপাট বন্ধ করে ফেলে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, র‍্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী বিক্ষোভকারীদের চারপাশে ঘিরে রাখে।

এদিকে, শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে যোগ দেয় গাইবান্ধা বার অ্যাসোসিয়েশনের বেশকিছু আইনজীবী। এ সময় ভুয়া ভুয়া স্লোগানে মুখরিত হয়ে ওঠে আশেপাশের এলাকা। পরে সড়ক অবরোধের পর বিক্ষোভকারীরা গাইবান্ধা শহরে প্রবেশ করার চেষ্টা করলে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের বাধা দেয়।

এসময় আইনশৃঙ্খলা বাহিনী ও বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া পাল্টা দেয়ার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা মুঠোফোনে বলেন, শহরের বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভকারীরা একত্রিত হয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করতে থাকে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের ছত্রভঙ্গ করে দেয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply