গত দুইদিন অনশনে ছিলেন ৬ সমন্বয়ক

|

ফাইল ছবি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ সমন্বয়ককে গোয়েন্দা কার্যালয় (ডিবি) থেকে ছেড়ে দেয়া হয়েছে। তবে শেষ দুইদিন তারা অনশনে ছিল বলে জানিয়েছে ডিবি।

ডিবি কর্মকর্তারা জানান, গত মঙ্গলবার (৩০ জুলাই) রাত থেকে তাদেরকে ছেড়ে দেয়ার দাবিতে খাওয়া-দাওয়া বন্ধ করেন ওই ছয় সমন্বয়ক। পরদিন বুধবার রাতে সামান্য জুস ও পানি খান তারা। আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভারী কোনো খাবার গ্রহণ করেননি তারা।

এদিকে, আইনমন্ত্রী আনিসুল হক জানান, কোটা সংস্কার আন্দোলনের ৬ সমন্বয়কারী বাসায় ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। তাই তাদের যেতে দেয়া হয়েছে।

এদের মধ্যে, নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকেরকে গত শুক্রবার বিকেলে ডিবি কার্যালয়ে নেয়া হয়। পরদিন শনিবার সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহকে এবং রোববার ভোরে নুসরাত তাবাসসুমকে ডিবি কার্যালয়ে নেয়া হয়।

এরপর, ডিবি হেফাজত থেকে সমন্বয়কদের একটি ভিডিও বার্তা পাঠানো হয়। তাতে বলা হয়, মূল দাবি মেনে নেয়ার আন্দোলন কমূসূচি প্রত্যাহার করেছেন তারা। তবে, এই বার্তা প্রত্যাখান করে কর্মসূচি পালন করে আসছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। অন্যদিকে, তাদেরকে মুক্তি ও আন্দোলনে গুলি না করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট করা হয়। দুইদিন শুনানির পর একজন বিচারক অসুস্থ থাকায় আজ বৃহস্পতিবারও এ বিষয়ে শুনানি হয়নি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply