৫ ঘণ্টা পর মোবাইল ইন্টারনেটে ফের চালু ফেসবুক-মেসেঞ্জার

|

পাঁচ ঘণ্টা পর দেশে মোবাইল ইন্টারনেটের মাধ্যমে ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করা যাচ্ছে। শুক্রবার (২ আগস্ট) সন্ধ্যা ৭টার পর মোবাইল ডেটা দিয়ে ফেসবুক ও মেসেঞ্জার চালানো যাচ্ছে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষ ও সংঘাতের ঘটনায় নিহত ব্যক্তিদের বিচারের দাবিতে শুক্রবার গণমিছিল কর্মসূচি ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এ কর্মসূচির মধ্যে আজ দুপুর সাড়ে ১২টার পর থেকে মোবাইল ইন্টারনেটের মাধ্যমে ফেসবুক, মেসেঞ্জার ও টেলিগ্রাম ব্যবহার করা যাচ্ছিল না। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবায় সচল ছিল এসব অ্যাপ।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গিয়েছিল, দুপুরে মোবাইল নেটওয়ার্কে মেটার প্ল্যাটফর্মগুলোর ক্যাশ বন্ধ করা হয়। পাশাপাশি এই নেটওয়ার্কে টেলিগ্রামও বন্ধ করা হয়েছে।

সন্ধ্যায় ফেসবুক ও মেসেঞ্জার চালানো গেলেও মোবাইল ডেটা দিয়ে টেলিগ্রাম ব্যবহার করা যাচ্ছে না এখনও। কবে নাগাদ এই মেসেজিং অ্যাপ মোবাইল ডেটা দিয়ে চালালো যাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা শুরু হলে গত ১৭ জুলাই রাত থেকে ৩১ জুলাই দুপুর পর্যন্ত মেটার প্ল্যাটফর্ম ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম বন্ধ ছিল। গত ৩১ জুলাই বেলা ২টার পর থেকে তা আবার চালু করা হয়।

/ওয়াইবি/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply