অলিম্পিক: ব্যাডমিন্টনে স্বর্ণ জয়ের পর বিয়ের প্রস্তাব

|

অলিম্পিক স্বর্ণপদক জয়ের চেয়ে ভাল আর কী হতে পারে? স্বর্ণপদক জিততে না জিততেই বিয়ের প্রস্তাব পেলে কেমন হয়? ঠিক তাই! প্যারিস অলিম্পিকে ব্যাডমিন্টনের মিশ্র দ্বৈতে স্বর্ণ পদক জিতেছেন হুয়াং ইয়া কিয়ং ও ঝেং সিওয়েই জুটি। তবে জেতার আনন্দ নিজেদের জন্য আরও বেশি স্মরণীয় করে রাখলেন তারা।

শুক্রবার রাতে চলতি অলিম্পিকের ব্যাডমিন্টন মিশ্র দ্বৈত ইভেন্টের ফাইনালে দক্ষিণ কোরিয়ার কিম উন-হো এবং জিয়ং না-এয়ুন জুটিকে মাত্র ৪১ মিনিটে ২১-৮, ২১-১১ গেমে হারিয়ে স্বর্ণ জেতেন চীনের হুয়াং ইয়া কিয়ং এবং ঝেং সিওয়েই।

প্যারিস অলিম্পিকের ব্যাডমিন্টন ডিসিপ্লিন থেকে চীনের এই জুটি প্রথম সোনার পদকটি তুলে নেওয়ার পরই মধুর দৃশ্যটা মঞ্চস্থ হয়। হুয়াং এবং ঝেং পদক বুঝে নিয়ে বিজয় মঞ্চ থেকে নেমে লা চ্যাপেল অ্যারেনায় দর্শকদের সামনে ভিক্টরি ল্যাপ দেন। তখন এক কোণে দাঁড়িয়ে ছিলেন লিউ ইয়ুচেন। ভিক্টরি ল্যাপ শেষে হুয়াং কাছে আসতেই একটি ফুলের তোড়া উপহার দেন লিউ। তখনই হুয়াং সম্ভবত বুঝে ফেলেন কিছু একটা ঘটতে যাচ্ছে।

লিউও ততক্ষণে পকেটে হাত ঢুকিয়ে বের করে আনেন ছোট্ট একটি সাদা বাক্স। এরপর হাঁটু মুড়ে বসে পড়েন লিউ। বাক্স থেকে আংটি বের করে তুলে ধরেন হুয়াংয়ের সামনে। গ্যালারিতে তখন মুহুর্মুহু তালি! হুয়াং হাসতে হাসতে বাঁ হাতটা বাড়িয়ে দেন লিউকে। অনামিকায় আংটি পরিয়ে হুয়াংকে জড়িয়েও ধরেন তিনি। হুয়াং পরে বলেছেন, ‘বিয়ের প্রস্তাবটা আমার জন্য চমক। কারণ, ‘আমি গেমের প্রস্তুতি নিচ্ছি।’

প্যারিস অলিম্পিকে এটাই প্রথম বিয়ের প্রস্তাব দেওয়ার ঘটনা নয়। এর আগে অলিম্পিক ভিলেজে আর্জেন্টিনার ছেলেদের হ্যান্ডবল দলের খেলোয়াড় পাবলো সিমোনেট স্বদেশী নারী ফিল্ড হকি দলের খেলোয়াড় মারিয়া ক্যাম্পয়কে বিয়ের প্রস্তাব দেন। 

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply