অসহযোগ আন্দোলন: যান চলাচল কম বিভিন্ন জেলায়

|

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী শিক্ষার্থীদের অসহযোগ আন্দোলনের ডাকের পর বিভিন্ন জেলায় যান চলাচল কম। যানবাহনের কোনো চাপই নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। চট্টগ্রাম থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোন বাস। নগরীতেও গণপরিবহন চলাচলের সংখ্যা কম। সরকারি-বেসরকারি অফিস খোলা থাকায় যারা বের হয়েছেন, যানবাহনের অভাবে ভোগান্তিতে পড়েছেন তারা।

দূরপাল্লার বাস চলাচল বন্ধ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায়ও। রংপুর থেকে আন্ত:জেলা ও অভ্যন্তরীন রুটে বাস ছাড়েনি। খোলেনি টিকিট কাউন্টারগুলো। নগরীতে কিছু রিকশা, মোটরসাইকেল এবং খাদ্যপণ্য আনা-নেয়ার পরিবহন ছাড়া চলছে না কোনো গাড়ি। বিভাগের আট জেলায় সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত কারফিউ শিথিলের ঘোষণা দিয়েছে বিভাগীয় কমিশনার।

ঢাকার আশপাশের জেলাগুলোরও একই চিত্র। রাজবাড়ীতে ভোর থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার বাস। তবে অভ্যন্তরীণে রুটে কিছু যানবাহন চলাচল করতে দেখা গেছে।

এদিকে, যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। জেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতির কার্যালয়ে সকাল ৮টা পর্যন্ত খোলা হয়নি কোনো টিকিট কাউন্টার। সকাল থেকে সড়কে অবস্থান করছে আন্দোলনরত শিক্ষার্থীরা। রাস্তা ও দেয়াল লিখন কর্মসূচি পালন করেছে তারা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply