তৈরি পোশাক কারখানা বন্ধ রাখার অনুরোধ বিজিএমইএ’র

|

দেশে চলমান উদ্ভূত পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দেশের সব তৈরি পোশাক কারখানা বন্ধ রাখার অনুরোধ জানিয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। রোববার (৪ আগস্ট) বিজিএমইএ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিস্থিতি বিবেচনায় শ্রমিক ও কর্মচারীদের নিরাপত্তার কথা চিন্তা করে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দেশের সব তৈরি পোশাক শিল্প কারখানা বন্ধ রাখতে মালিকদের প্রতি অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, দেশে চলমান উদ্ভূত পরিস্থিতিতে সোমবার (৫ আগস্ট) থেকে বুধবার (৭ আগস্ট) পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। রোববার (৪ আগস্ট) এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় জনপ্রশাসন মন্ত্রণালয়।

সাধারণ ছুটির ফলে এই তিন দিন সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পাশাপাশি সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানও বন্ধ থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। এছাড়া, অনির্দিষ্ট কালের জন্য হাইকোর্ট ও নিম্ন আদালতের সব বিচারিক এবং দাফতরিক কার্যক্রমও বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে, রোববার সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করেছে সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা মহানগরসহ সব বিভাগীয় শহর, সিটি করপোরেশন, পৌরসভা, শিল্পাঞ্চল, জেলা সদর ও উপজেলা সদরে সান্ধ্য আইন বলবৎ করা হলো।

উল্লেখ্য, আজ দিনভর সারাদেশে নজীরবিহীন সংঘর্ষে এখন পর্যন্ত ৯৬ জন নিহতের খবর পাওয়া গেছে। এরমধ্যে সিরাজগঞ্জে ২২ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে জেলার এনায়েতপুর থানার ১৩ জন পুলিশ সদস্য রয়েছে। এছাড়া, লক্ষ্মীপুরে ১১, ফেনী ৮, নরসিংদী ৬, কিশোরগঞ্জ ৬, মাগুরা ৪, রংপুর ৪, বগুড়া ৪, মুন্সীগঞ্জ ৩, কুমিল্লা ৩, শেরপুর ৩, সিলেট ৪, পাবনা ২, জয়পুরহাটে ২ এবং ভোলা, হবিগঞ্জ, কক্সবাজার, সুনামগঞ্জ, বরিশাল ও গাজীপুরের শ্রীপুর ও সাভারে একজন করে নিহত হয়েছেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply