আজ বের না হলে, নিজেকে ক্ষমা করতে পারবো না: তাসরিফ খান

|

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি পালিত হবে আজ। এই কর্মসূচিতে যোগ দিতে ভক্তদের প্রতি আহ্বান জানিয়েছেন সংগীতশিল্পী ও ‘কুড়েঘর’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা তাসরিফ খান। সোমবার (৫ আগস্ট) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি।

ফেসবুক পোস্টে তাসরিফ লিখেছেন, আজকে যদি আমি-আপনি ছাত্রদের পক্ষে, ছাত্রদের সাথে না বের হয়ে ঘরে বসে থাকি, তবে নিজেকে আর কোনোদিন আমরা ক্ষমা করতে পারবো না।

তিনি আরও লেখেন, প্রত্যেক বাবা, প্রত্যেক ভাই, প্রত্যেক বোন, পেশাজীবী, শ্রমজীবী, শিল্পী, কৃষক, দোকানদার, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, শিক্ষিকাসহ আপনারা সকলেই অন্তত একটা দিনের জন্য নিজের পেশা ভুলে গিয়ে আজ ছাত্রদের পাশে এসে দাঁড়ান। দেখুন আমরা সবাই মিলে চাইলে যে কোনো অশুভ শক্তি আমাদের সামনে থেকে কীভাবে ধুলার মতো উড়ে যায়।

গায়ক আরও লেখেন, এতদিন ধরে যারা জুলুম করেছেন তাদের উদ্দেশ্যে বলছি,নিজেকে মানুষ হিসেবে প্রমাণ করার আজকেই শেষ সুযোগ আপনার। এই অত্যাচারীর তালিকা থেকে নিজেকে সরিয়ে নিন। নিজের ভাই এর উপর আঘাত না করে তাঁকে রক্ষা করুন। একটা দিনের জন্য আজ মানুষ হয়ে দেখুন কত শান্তি লাগে।

এসময় প্রশাসনকে উদ্দেশ্য করে এই গায়ক লেখেন, প্রশাসনের উদ্দেশে বলছি- আপনারা দয়াকরে ন্যায়ের পক্ষে আসুন। আমাদের বাঁচানোর যেই শপথ আপনারা নিয়েছিলেন আজকে তা পালন করুন। বিশ্বাস করুন, আপনার নিজের ছেলে মেয়েও আজ আপনাকে না জানিয়ে হয়তো পথে বের হয়ে যাবে। আপনার মতো কেউ যেন একটা শক্ত লোহার বুলেট দিয়ে তার নরম বুকটা ছিদ্র করতে না পারে সেটা আজ আপনাকেই নিশ্চিত করতে হবে। একবার শুধু আপনি ন্যায়ের পক্ষে দাঁড়িয়ে দেখুন সবাই আপনার পাশে দাঁড়িয়ে যাবে।

তাসরিফ তার স্ট্যাটাস শেষ করেছেন এভাবে, এসো হে বন্ধু। পথে নেমে এসো। তোমার ভাই বোন সবাই তোমার অপেক্ষায়। বাঁচলে একসাথে বাঁচবো, না হয় একসাথে হাসিমুখে মৃত্যুকে আলিঙ্গন করবো আজ।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি থেকে শুরু করে একদফা, ছাত্র-ছাত্রীদের আন্দোলন নিয়ে একাধিক দেশীয় তারকা নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। শাকিব খান, আফরান নিশো, সিয়াম আহমেদ, অপু বিশ্বাস, বুবলি, পরীমনি, মেহের আফরোজ শাওন, মিষ্টি জান্নাত, রুনা খান, রওনক হাসান, নিলয় আলমগীর, মোস্তফা সরোয়ার ফারুকী, আশফাক নিপুন, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, তাওহিদ হৃদয় ও শরিফুল ইসলামসহ অনেকেই জানান নিজেদের মন্তব্য।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply